1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন : মুক্তিযোদ্ধার কান্না

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

তরিকুল ইসলাম লাভলু : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতায় আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাতের আধারে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা। এ ঘটনায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর পুড়ে যাওয়া ছবির পাশে বসে আবুল হোসেন নামের এক মুক্তিযোদ্ধার অঝোরে কাঁদতে দেখা যায়।



বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ৩ টার দিকে সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার ৬ নাম্বার নলতা ইউনিয়নের ৮ নাম্বার ওয়ার্ডের পশ্চিম পাইকাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।



নলতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় অভিযোগ করে বলেন, বেশ কিছুদিন যাবৎ গত ইউপি নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমানে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের সমার্থিত বিএনপি-জামায়াতের ১৩ সালের নাশকতা মামলার আসামীরা জামিনে এলাকায় ঢুকে নৌকার কর্মীদের হুমকি ধামকি প্রদান করে।



গতকাল বুধবার বিএনপি-জামায়াতের কয়েকজন সন্ত্রাসীরা সন্ধায় নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মী আনসার আলি সরদার, রশিদ, জয়নাল ও মিজানুর রহমানকে নৌকার পিছনে না ছুটতে হুশিয়ারী দেয়। এবং যদি তাদের কথা না শোনে তাহলে মুন্ডু কেটে নেওয়ার হুমকি প্রদান করে। বিষয়টি রাতেই আনসার সরদার থানায় মৌখিকভাবে জানান। পরে বুধবার দিবাগত রাত আনুমানিক ৩ টার দিকে নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ অফিসে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।



এ ঘটনায়  কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখনো মামলা হয়নি, তবে মামলা হলে ঘটনার তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।



এ বিষয়ে জানতে চাইলে নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন বলেন, নলতায় জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার মত ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এই ঘটনাটি ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ঘটিয়েছে। তারা বর্তমান সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করা এবং অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে সহিংসতা ঘটিয়ে বিশ্বদরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করা পরিকল্পনা করছে। এ ব্যাপারে স্বতন্ত্রপ্রার্থী আজিজুর রহমানের কাছে জানতে তার ফোনে একাধীকবার যোগাযোগ করার চেষ্টা করে সংযোগ পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ