1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

সাতক্ষীরায় খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া

  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৭১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রদল কেন্দ্রীয় ছাত্রদলের ঘোষিত কর্মসূচি ও জেলা ছাত্রদলের দিকনির্দেশনায় সাবেক তিন বারের সফল প্রধানমন্ত্রী, বেগম খালেদা জিয়ার রোগমুক্তি, দ্রুত সুস্থতা কামনা করা হয় এবং নিঃশর্ত মুক্তি কামনা করা হয়। সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা খুবই গুরুতর। তিনি বহুরোগে আক্রান্ত। এরমধ্যে লিভার ও কিডনির অবস্থা বেশি খারাপ।



গত শনিবার তার রক্ত বমি হওয়ার পর ক্রনিক লিভার রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে। তার লিভার থেকে তরল নিয়ে পরীক্ষা করা হয়েছে। তাতে দেখা গেছে, তার লিভার প্রায় অকার্যকর। একজন চিকিৎসক জানান, খালেদা জিয়াকে এখন অনেক বেশি অক্সিজেন সাপোর্ট দেওয়া লাগছে। তার শরীরে একটি জটিল রোগ ধরা পড়েছে। তার শরীরের প্রধান ইলেকট্রোলাইট সোডিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও ক্লোরিন উপাদানের পরিমাণ কমে গেছে। এটা নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।



তার শরীরে বিভিন্ন জটিলতা বাড়ার সঙ্গে সঙ্গে তিনি বেশ দুর্বল হয়ে পড়ছেন। এ পরিস্থিতিতে তাকে দ্রুত বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পারলে অবস্থার আরও অবনতি ঘটার শঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকরা। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একাধিক সদস্য সমকালকে জানান, সাবেক প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা খুবই গুরুতর। তিনি বহুরোগে আক্রান্ত। এরমধ্যে লিভার ও কিডনির অবস্থা বেশি খারাপ। হার্টের সমস্যা তো আছেই।



গত শনিবার তার রক্ত বমি হওয়ার পর ক্রনিক লিভার রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে। তার লিভার থেকে তরল নিয়ে পরীক্ষা করা হয়েছে। তাতে দেখা গেছে, তার লিভার প্রায় অকার্যকর। একজন চিকিৎসক জানান, খালেদা জিয়াকে এখন অনেক বেশি অক্সিজেন সাপোর্ট দেওয়া লাগছে। তার শরীরে একটি জটিল রোগ ধরা পড়েছে। তার শরীরের প্রধান ইলেকট্রোলাইট সোডিয়াম, ক্যালসিয়াম, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম ও ক্লোরিন উপাদানের পরিমাণ কমে গেছে। এটা নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। এ পরিস্থিতিতে বিএনপি নেতাকর্মীরা তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ছেন।



তাকে বিদেশ নেওয়ার অনুমতি চেয়ে বৃহস্পতিবারও সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে। এরই মধ্যে দলের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রে নেওয়ার প্রস্তুতির পাশাপাশি দুবাই, সিঙ্গাপুর ও থাইল্যান্ড দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে খুব অল্প সময়ের মধ্যে পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে। খালেদা জিয়ার ছোট পুত্রবধূ শর্মিলা রহমান  সিঁথিসহ পরিবারের অন্য সদস্যরা এ সংবাদ সম্মেলনে থাকবেন বলে জানা গেছে।



গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এখানে ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ জনের একটি বিশেষ মেডিকেল বোর্ড তাকে চিকিৎসা সেবা দিচ্ছেন। বিদেশে চিকিৎসার দাবি বিভিন্ন দলের : পৃথক বিবৃতিতে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসায় বিদেশে পাঠানোর আহ্বান জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।



জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসায় কোনো অজুহাত সৃষ্টি করে তথাকথিত আইনের দোহাই দিয়ে বিদেশ প্রেরণে বাধা সৃষ্টি করার সরকারের অপকৌশল বড় বিপর্যয় ডেকে আনতে পারে।



এছাড়া উক্ত অনুষ্ঠানে, ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক জনাব তারেক রহমানের দীর্ঘায়ু ও সুস্থতা করা হয়। উক্ত দোয়া ও মিলাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা কলেজ ছাত্রদলের আহবায়ক রাজিউল সদস্য সচিব মেহেদী হাসান সহ কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক সদস্য বৃন্দ সহ নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ