1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

পাইকগাছার সাংবাদিকদের সাথে চিংড়ি চাষী সমিতির মতবিনিময়

  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৫৮ বার পড়া হয়েছে

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পরিকল্পিত উপায়ে ধান ও মৎস্য চাষ করার লক্ষে পাইকগাছার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন চিংড়ি চাষী সমিতির নেতৃবৃন্দ। শনিবার সকালে সংগঠনের পৌর সদরস্থ অস্থায়ী কার্যালয়ে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।



সংগঠনের সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান উপদেষ্টা ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, সহ-সভাপতি দাউদ শরীফ, আবুল বাশার বাবুল সরদার, অজিয়ার রহমান শাহীন, নির্মল মজুমদার, মনোহর চন্দ্র সানা, রবীন্দ্রনাথ রায়, গোলক চন্দ্র মন্ডল, আলহাজ্ব মাহবুবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক সরদার গোলাম মোস্তফা, এসএম রেজাউল হক, শেখ আনারুল ইসলাম, সাঈদুর রহমান পল্টু, আলহাজ্ব সাজ্জাত আলী সরদার, জিএম ইকরামুল ইসলাম, গাজী মিজানুর রহমান, রেজাউল করিম, আলহাজ্ব ইসতিয়ার রহমান শুভ, গাজী রুহুল আমিন, সুনীল কুমার মন্ডল, সরদার আব্দুর রাজ্জাক, আলহাজ্ব আব্দুল মজিদ সানা, হেমেশ চন্দ্র মন্ডল ও বাদশা।



সভায় চিংড়ি চাষী সমিতির নেতৃবৃন্দ সাংবাদিকদের দৃষ্টি আকর্ষন করে বলেন, গার্মেন্টস শিল্পের পর বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখছে চিংড়ি শিল্প। পাইকগাছার উন্নয়ন সহ জনজীবনে উন্নয়নের মূল চাবিকাঠী হলো মৎস্য চাষ। যা আজ নানা কারণে হুমকির সম্মুখিন। বর্তমানে অত্র উপজেলায় ২০ হাজার হেক্টরেরও বেশি জমিতে চিংড়ি ও মৎস্য চাষ হচ্ছে। প্রতিবছর অত্র উপজেলা থেকে হাজার হাজার টন চিংড়ি ও কাঁকড়া সহ মৎস্য উৎপাদিত হয়। হঠাৎ করে লোনাপানির বাগদা চিংড়ি চাষ বন্ধ হয়ে গেলে শুধুমাত্র চিংড়ি চাষী কিংবা জমির মালিকরা ক্ষতিগ্রস্থ হবেন না।



এর সাথে সংশ্লিষ্ট পোনা, কাঁকড়া, ডিপো ও সাদা মাছ সহ অন্যান্য ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবেন। এর মাধ্যমে জীবিকা নির্বাহ হয় এমন অসংখ্য মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে এবং কর্মহীন হয়ে পড়বে।



এ অবস্থায় এলাকার অর্থনীতির চাকা স্বচল রাখতে পরিকল্পিত উপায়ে ধান ও মৎস্য চাষ করার বিকল্প নাই। এ জন্য আগামী ২২ নভেম্বর সোমবার বিকাল ৩টায় চিংড়ি বিপনন সমবায় সমিতি (বড় বাগদা মার্কেট) চত্বরে চিংড়ি চাষী সমিতির এক সভা আহবান করা হয়েছে। উক্ত সভায় অত্র এলাকার চিংড়ি চাষীদের উপস্থিত থাকার আহবান জানান সমিতির নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ