1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

সাতক্ষীরায় বিশ্ব ডায়াবেটিস দিবসে পদযাত্রা ও আলোচনা সভা

  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: ‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস ২০২১ উপলক্ষে পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ নভেম্বর) সাতক্ষীরা ডায়াবেটিস এ্যাসোসিয়েশন এর বর্ণাঢ্য আয়োজনে সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা সার্কিট হাউস থেকে পদযাত্রা বের হয়। পদযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডায়াবেটিস হসপিটালে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।



সাতক্ষীরা ডায়াবেটিস এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি সাবেক মন্ত্রী ডা. আফতাবুজ্জামান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। এসময় তিনি বলেন, ‘প্রত্যেক মানুষের ডায়াবেটিস আছে। সে নিজেই জানে না তার ডায়াবেটিস আছে। এমন পর্যায়ে গিয়ে সে চিকিৎসা নেয়, তখন আর ফিরে আসার সুযোগ নেই। শুরুতেই যদি চিহ্নিত করা যায়, তাহলে একটু নিয়ম কানুন মেনে চললে ডায়াবেটিস নিয়ন্ত্রণ এবং সুস্থ জীবন যাপন করা যায়। এজন্য চিকিৎসা নেওয়া জরুরী। এই সচেতনতা মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে।’



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডায়াবেটিস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিএমএ সাতক্ষীরার সভাপতি ডা. আজিজুর রহমান, যুগ্ম সম্পাদক এড. মো. আব্দুল বারি, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোহাম্মদ দ্বীন আলী, নির্বাহী সদস্য সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, আলহাজ্ব মেহের আলী, এড. ওসমান আলী, পিএনস্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষক আখতারুজ্জামান, গোলাম আযম, আজিজ হাসান বাবলু, সিনিয়র মেডিকেল অফিসার শেখ মাহমুদুল হাসান প্রমুখ।



এসময় সাতক্ষীরা ডায়াবেটিস হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ডায়াবেটিক রোগীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা করেন এ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ আলহাজ্ব মো.দ্বীন আলী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ