1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

হুমায়ূনের জন্মদিনে নরসিংদীর আকাশে উড়ল ১০০ ফানুস

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

নরসিংদী প্রতিনিধি : কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৩তম জন্মদিন উপলক্ষে নরসিংদীতে একযোগে ১০০ ফানুস উড়িয়েছেন তার ভক্তরা। ‘হিমু পরিবহন’ নামে এক সংগঠনের উদ্যোগে শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদী রেলওয়ে স্টেশন-সংলগ্ন পৌর মাঠে এই ফানুস উৎসবের আয়োজন করা হয়।



এর আগে হুমায়ূনের জন্মদিনে শনিবার দুপুরে অর্ধশতাধিক পথশিশুকে খাবার বিতরণ, বিকেলে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে টিম হিমু পরিবহন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবৃত্তিকার ও সংগঠক প্রলয় জামান, মুক্তধারা নাট্য সম্প্রদায়ের নাট্যকর্মী সুব্রত কুমার, আলোকিত নরসিংদীর প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল প্রমুখ।



আয়োজকরা জানান, কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের একদল ভক্তকে নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে টিম হিমু পরিবহন নরসিংদী। এরপর থেকে ক্যানসার সচেতনতাসহ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কাজ করে আসছেন তারা। এরই পরিপ্রেক্ষিতে শনিবার কথাসাহিত্যিকের ৭৩তম জন্মদিনে ক্যানসার সচেতনতায় লিফলেট বিতরণসহ এই ব্যতিক্রমী উদ্যোগ হাতে নেওয়া হয়।



আবৃত্তিকার ও সংগঠক প্রলয় জামান বলেন, হুমায়ূন-ভক্তদের এমন আয়োজন প্রশংসনীয়। হুমায়ুন আহমেদ স্যারের ভক্তদের এ রকম ক্ষুদ্র ক্ষুদ্র ভালো কাজের মাঝে তিনি বেঁচে থাকবেন চিরকাল।



হিমু পরিবহন নরসিংদীর জ্যেষ্ঠ সদস্য ফেরদৌসী রহমান পুষ্প বলেন, স্যারের ৭৩তম জন্মদিনকে স্মরণীয় রাখতে অসহায় বাচ্চাদের খাবার বিতরণ, কেক কাটা ও সাংস্কৃতিক সন্ধ্যার পাশাপাশি ফানুশ উৎসবটাও করি। স্যার ফানুস ওড়াতে পছন্দ করতেন। আমাদেরও অনেক প্রিয় ফানুশ। সবার উপস্থিতিতে এবার চমৎকার একটা অনুষ্ঠান হয়েছে। এ সময় অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ