1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

অভিযানেও সিএনজিচালিত বাসে অতিরিক্ত ভাড়া আদায়!

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

ন্যাশনাল ডেস্ক : ঢাকা ও চট্টগ্রাম মহানগরে বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালতের অভিযান জোরদার করা হয়েছে। সোমবার বর্ধিত বাস ভাড়া কার্যকর হওয়ার পর থেকেই অভিযান চলছে।



শনিবার দুই মহানগরে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এক লাখ ৫৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। বিআরটিএ জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ৩৫টি সিএনজিচালিত বাস ও মিনিবাসের বিরুদ্ধে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে। বিআরটিএ পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ঢাকা পোস্টকে বলেন, ঢাকায় ভাড়া নৈরাজ্য রোধে অভিযান জোরদার করেছি। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করব। যেসব জায়গায় অভিযান জোরদার করা দরকার, সেসব জায়গায় আরও জোরদার করব।



বিআরটিএর এনফোর্সমেন্ট শাখা থেকে জানা গেছে, বিআরটিএর ১০ জন নির্বাহী হাকিম ঢাকা ও চট্টগ্রাম মহানগরে শনিবার বিভিন্ন সময়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অতিরিক্ত ভাড়া আদায় ছাড়াও অন্যান্য অভিযোগে ২১৭টি বাস ও মিনিবাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছ।



অভিযানে ১৮৭টি ডিজেলচালিত ছাড়াও ৩৫টি সিএনজি চালিত বাস-মিনিবাসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলা করা হয়েছে। জরিমানা আদায় করা হয়েছে এক লাখ ৫৭ হাজার টাকা।



বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন। বিভিন্ন স্থানে অভিযানকালে বাস-মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দল অভিযানে উপস্থিত ছিল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ