1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

গলাচিপায় ৮টি ইউপি নির্বাচনে সকল প্রস্তুতি সম্পন্ন

  • প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : আগামীকাল ১১ নভেম্বর বৃহস্পতিবার পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৮টি ইউপিতে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ৮টি ইউপির ৭৬টি কেন্দ্রের মধ্যে অতিঝুকিপূর্ণ ৩৪ টি ঝুকিপূর্ন ১১ টি ও সাধারন কেন্দ্র রয়েছে ৩১ টি। উপজেলা নির্বাচন দফতর সূত্রে এ তথ্য জানা গেছে। এসব ইউপিতে চেয়ারম্যান পদে ৩০ সাধারন সদস্য পদে ২৬২ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৬ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। বিভিন্ন নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে বুধবার দিবাগত রাতে কয়েকটি ইউপিতে বড় ধরনের সহিংসতার আশংকা রয়েছে। এদিকে ৮টি ইউনিয়নের মধ্যে একমাত্র পানপট্টি ইউপিতে ইভিএমে ভোট নেয়া হচ্ছে। ওই ইউপির ৯টি ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ভোটারদের ইভিএমে ভোট প্রদানের নিয়ম সম্পর্কে রেপ্লিকার মাধ্যমে ভোটারদের মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত প্রচারনা চালান।

এতেও অশিক্ষিত ভোটারদের মাঝে সংশয়, সন্দেহ দূর হয়নি। ওই ইউপির অক্ষর জ্ঞানহীন কয়েকজন ভোটার এ প্রতিবেদকে জানান, লেহা জানি না, পড়া জানি না হের লেইগ্যা আমরা এ মেশিনের মাধ্যমে ভোট দেতে পারমু কইর‌্যা মোনে হয় না। তবে শিক্ষিত ভোটাররা এ প্রযুক্তিতে ভোট গ্রহন করাকে স্বাগত জানিয়েছেন। বুধবার সংশ্লিষ্ট ইউপির ভোট কেন্দ্রগুলোতে ব্যালটসহ নির্বাচনী সরঞ্জামাদি ও নির্বাচনে ভোট গ্রহনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ইতিমধ্যেই পৌছে গেছেন। এসব সরঞ্জামাদির নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, প্রত্যেক কেন্দ্রে নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ, আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। ষ্ট্রইকিং ফোর্স হিসাবে র‌্যাব ও বিজিবি মাঠে থাকবে। ওসি আরও জানান, ভোট দেয়া নিয়ে কোন রকম অনিয়ম, সন্ত্রাসী কর্মকান্ডে জিরো টলারেন্সে রয়েছে আইনশৃঙ্খলা সদস্যরা। উপজেলা নির্বাচন অফিসার মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ১১ নভেম্বর ২য় ধাপে গলাচিপায় ৮টি ইউনিয়নে নির্বাচন হতে যাচ্ছে। প্রতিটি ভোট কেন্দ্রে সকল সরঞ্জাম পৌঁছে গেছে। ৮টি ইউনিয়নেই সুষ্ঠভাবে নির্বাচনের জন্য ব্যপক প্রস্তুতি নেয়া হয়েছে। ৮টি ইউনিয়নে মোট ১ লাখ ২১ হাজার ৬শ ১১ জন ভোটারের মধ্যে পুরুষ ৬০ হাজার ৯শত ৭৯ জন এবং মহিলা ৬০ হাজার ৬শ ৩২ জন। গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন সমন্বয়কারী আশিষ কুমার জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ এ ৮ ইউনিয়নে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ