1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

হুমকি ও গ্রেফতার আতংকে মাঠে নামতে পারছে না স্বতন্ত্র প্রার্থী!

  • প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ১৪৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি : নৌকা প্রতীকের প্রার্থীর হুমকির মুখে মাঠে নামতে পারছেন না বলে অভিযোগ করেছেন সাতক্ষীরার বৈকারি ইউপির মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্ধী মোস্তফা কামাল। তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে প্রধান আসামি করা হয়েছে।



অপরদিকে নৌকা প্রতীকের প্রার্থী ও তার সমর্থকরা তাকে নির্বাচনী প্রচার ময়দানে এলে হাত পা ভেঙ্গে গুড়ো করে দেওয়ার হুমকি দিয়েছেন। তার সমর্থকরা বলেছেন নৌকা ছাড়া অন্য কোনো প্রতীকে ভোট দেওয়া চলবে না। তারা বৈকারি বাজারে মোস্তফা কামালের সমর্থক দোকানীদের দোকান ভাংচুর করে আতংকের সৃষ্টি করেছেন। মোস্তফা কামাল এসব অভিযোগ করে বলেন আমার সমর্থক পরিবারের শিশুরা স্কুলে যেতে পারছে না। তারা বাজারঘাটেও উঠতে পারছেন না।



তিনি জানান গত ২৭ অক্টোবর আমার প্রচার অভিযানকে বাধাগ্রস্থ করে লাঠিসোটা নিয়ে হামলা করে নৌকা প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান অসলের দুই ছেলেসহ তাদের সমর্থকরা। এতে উভয়পক্ষে কয়েকজন আহত হয়। এই ঘটনাকে পুঁজি করে আসাদুজ্জামান অসলে সাতক্ষীরা থানায় একটি মামলা করে আমাকে প্রধান আসামী করেছেন। এর ফলে পুলিশ রাতদিন আমাকে খুঁজছে। তিনি বলেন গভীর রাতে পুলিশ আমার বাড়িতে যেয়ে তল্লাশি চালিয়েছে। গ্রামের ও শহরের দুই বাড়িতেই পুলিশ হানা দিয়েছে। তিনি বলেন আমি খুলনার ডিআইজির সাথে সাক্ষাত করে আমার নিরাপত্তা এবং নিরপেক্ষ নির্বাচনে সহায়তার আহবান জানিয়েছি।



তবে নৌকা প্রতীকের আসাদুজ্জামান অসলে এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন আমি বর্তমানে চেয়ারম্যান আছি। আমিও চাই নিরপেক্ষ নির্বাচন। জনগন ভোট দিয়ে আমাকে না হয় তাকে বেছে নেবে।



এদিকে, সাতক্ষীরা জেলা তরুণ লীগের সাধারণ সম্পাদক ও বৈকারী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আবু মো: মোস্তফা কামালের র‌্যালীতে হামলা, মারপিট, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
বৈকারী ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র প্রার্থী মটরসাইকেল প্রতীকের প্রার্থী আবু মো: মোস্তফা কামালের ভাই আফতাবুজ্জামান বাদি হয়ে রবিবার নৌকা প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান অসলে ও তার দুই ছেলেসহ ৩০ জন ও অছিয়াতনামা ২২জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মুখ্য বিচারিক হাকিম মো: হুমায়ুন কবীর মামলাটি এজাহার হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।



মামলার বিবরনে জানা যায়, আগামি ১১ নভেম্বর সাতক্ষীরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদে নির্বাচনকে ঘিরে গত ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান অসলে নৌকা প্রতীক ও জেলা তরুণ লীগের সাধারণ সম্পাদক আবু মো: মোস্তফা কামাল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীক পান। সদর উপজেলা কৃষি অফিস থেকে প্রতীক পাওয়ার পর র‌্যালি করে বৈকারীতে ফেরার সময় বিকেল ৫টার দিকে কেয়ারপাড়া বটতলা নামকস্থানে নৌকা প্রার্থী আসাদুজ্জামান অসলে ও তার ছেলে ইনজামুল হক ইমজা ও জহির রহমানের নেতৃত্বে ৫২ জন হাতে লোহার রড. জিআই পাইপ, চাইনিজ কুড়াল দিয়ে তাদের উপর হামলা চালায়।



হামলায় আবু মো: মোস্তফা কামাল, আব্দুর রহমানসহ ১০-১২ জন জখম হন। ভাঙচুর করা হয় ২০টি মোটর সাইকেল। কেড়ে নেওয়া হয় নগদ টাকা ও মোবাইল। আহত কর্মী সমর্থকদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।
সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী এড. জিয়াউর রহমান জিয়া মামলা ও আদালতের অদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ