1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

‘অভিষেক’ হচ্ছে শামীমের, টিকে যাচ্ছেন লিটন-সৌম্য

  • প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : ১৭ সদস্যের দল নিয়ে বিশ্বকাপ অভিযানে গেলেও পরে সেটি কমে আসে ১৬ জনে। ১৫ জনের মূল স্কোয়াডের বাইরে ছিলেন একমাত্র রুবেল হোসেন। মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরিতে মূল দলে ঢুকে পড়েন তিনি। একদিন আগে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তবে বিশ্বসেরা এই তারকার বিকল্প নিতে পারছে না বাংলাদেশ। কারণ, কোভিড জটিলতায় হাতে যে সময় আছে তার মধ্যে বাইরের কাউকে নেওয়া সম্ভব নয়।



এরমধ্যে এবার নিশ্চিত হয়েছে, নুরুল হাসান সোহানও খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চোটের কারণে মাঠের বাইরে তিনি। এ অবস্থায় সেমি-ফাইনাল স্বপ্ন ভেঙে যাওয়া বাংলাদেশ দলটা এখন ১৩ সদস্যের। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুই ম্যাচে দারুণ বিপাকে দল। আর কেউ ইনজুরিতে পড়লে একাদশ গড়াই কঠিন হয়ে যাবে।



এরমধ্যে সোমবার সুখবর মিলল। বিশ্বকাপে অভিষেক হয়ে যাচ্ছে শামীম হোসেন পাটোয়ারীর। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ইনজুরিতে কপাল খুলল চাঁদপুরের এই তরুণের। সাকিবের জায়গায় মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে তার থাকার খবরটি নিশ্চিত করেছে টিম ম্যানেজমেন্ট।



ম্যাচের আগের দিন সোমবার হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিলেন একাদশে সৌম্য সরকার আর লিটন কুমার দাস টিকে যাচ্ছেন। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে মঙ্গলবারের ম্যাচ। সংবাদ সম্মেলনে কোচ ডমিঙ্গো বলছিলেন, ‘দেখুন, সাকিব না থাকা আমাদের জন্য অবশ্যই বড় এক ধাক্কা। সাকিব না খেললে একজন বোলার বা ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হয় আমাদের। দলের ভারসাম্যের কথা ভাবলে ওর না থাকাটা বড় ক্ষতি। ও না থাকায় নতুন কারও বিশ্বকাপে প্রথমবার মাঠে নামার হয়তো সুযোগ হচ্ছে। জানিয়ে রাখছি, আগামীকালকের ম্যাচ খেলার মতো ফিট হবে না সোহান। শামীম ও সৌম্য সরকার, আমাদের দুই ব্যাকআপ ব্যাটসম্যান, একাদশে ওরা থাকবে।’



যদিও সৌম্য এই বিশ্বকাপে তেমন কিছু করতে পারছেন না। দুটি ম্যাচ খেলার সুযোগ পেলেন মূল পর্বে। করেছেন ৫ ও ১৭ রান। আর সমালোচনার তোপে থাকা লিটন প্রথম ৫ ম্যাচে তুলেছেন মোটে ৬৫ রান। সবশেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৪ রানের ইনিংস। যদিও সেই ইনিংসটা কাজে আসেনি। তারপরও ফের সুযোগ পাচ্ছেন সৌম্য-লিটন দুজনেই।



অবশ্য একাদশে ইনজুরির মিছিলই তাদের সুযোগটা এনে দিচ্ছে। একইসঙ্গে বিশ্বকাপ ভাগ্য খুলছে তরুণ শামীমের। যিনি হার্ডহিটার হিসেবে এরইমধ্যে একটা পরিচিতি পেয়েছেন। এবার বিশ্বকাপের বড় মঞ্চে কেমন করেন এই তরুণ সেটাই দেখার বিষয়!

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ