1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা : শ্বশুর আটক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ১৪৬ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরার পাটকেলঘাটায় যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যা অভিযোগ উঠেছে এক স্বামীর বিরুদ্ধে। নিহত গৃহবধুর নাম উর্মি খাতুন (১৮) সে নগরঘাটা এলাকার মো. ইমরান হোসেন স্ত্রী ও ভারশা গ্রামের নজরুল সরদারের মেয়ে। এই ঘটনায় শশুরকে আটক করলেও স্বামীকে আটক করতে পারেনি পুলিশ। ঘটনাটি ঘটে মঙ্গলবার(২৬অক্টোরব) বেলা ১১টার দিকে পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামে ঘটেছে।



নিহতের দাদা আকবর সরদার জানায় ৮মাস আগে নগরঘাটা গ্রামের তরিকুল ইসলামের ছেলে ইমরানের সাথে বিয়ে হয় ভারশা গ্রামের নজরুল সরদারে মেয়ে উর্মির। বিয়ের পর থেকে প্রায় নির্যাতন করত তাকে ইমরান। ১৫ দিন আগে পারিবারিক কলহের জের ধরে বাপের বাড়িতে ফিরে আসে উর্মি। ৫/৬দিন আগে ইমরানের মা ও মামারা আমাদের বাড়িতে এসে তাকে নিয়ে যায় আবার। আজ শুনি যে আত্মহত্যা করেছে।



উর্মির মামা হাফিজুর জানায়, ইমরান মাস ছয়েক ধরে নেশায় আশাক্ত হয়ে পড়ে ইমরান। বেশ কয়েকদিন ধরে মোটর সাইকেল বিক্রি করতে চাইছিল সে, এতে বাধা দেওয়ায় প্রায় মারপিট করত উর্মিকে। মঙ্গলবার সকালে সে উর্মিকে শ্বাস রোধ করে হত্যাকরে ঘরের আড়ার সাথে ওরনা পেচিয়ে আত্মহত্যা বলে প্রচার দিতে থাকে। আমরা ঘটনাটি জানার পর পুলিশকে জানাই অতপর পুলিশ এসে লাশ নিয়ে থানায় যায়।আমরা ইতিমধ্যে তিন জনের নামে থানায় মামলা করেছি।



নিহতের শশুর তরিকুল ইসলাম জানান, আজ সকালে আমি বাড়ি থেকে রাজমিস্ত্রি কাজের জন্য বেরিয়ে আসি।এরপর নগরঘাটার রাইচমিল এলাকায় কাজ করতে থাকি বেলা ১১টার দিকে আমার ভাই আমাকে মোবাইলে ফোনে বলে আমার বৌমা আত্মহত্যা করছে। আমি বাড়িতে গিয়ে বিষয়টি চেয়ারম্যানকে জানাই তিনি আমাকে থানায় গিয়ে পুলিশকে জানতে বলে। অতপর থানায় আসলে জানতে পারি নিহতের পিতা আমার নামে থানায় মামলা করেছে। আমি নিরঅপরাদ তারা আমায় মিথ্যা মামলায় ফাঁসিয়েছে।



নগরঘাটা ইউপি সদস্য সরোয়ার হোসনে জানায়, বিষয়টি যতদুর শুনেছি এটি একটি আত্মহত্যার ঘটনা । মোটর সাইকেল কেন্দ্রিক ও পারিবারিক কলহের জেরের কারন এটি। মামলার তদন্তকারী কর্মকর্তা কৃষ্ণপদ সমাদ্দার জানান, লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্থুতি চলছে। ময়না তদন্তের রিপোট শেষে হত্যা নাকি আত্মহত্যা সেটি স্পষ্টভাবে বলা যাবে।




নিহতের শ্বশুর বাড়ীর স্থানীয়রা জানায়, সাত থেকে আট মাস ইমরানের মা শাহিদা খাতুন তার ছেলেকে নিয়ে সবার চুরি করে ইমরানের সাথে ঐ মেয়ের সাথে বিয়ে দিয়ে দেয়। বিয়ে দিয়ে ইমরানের মা বাড়ি থেকে চলে যায়। ইমরানের মা যৌতুকের জন্য বারবার তার বৌমাকে চাপ দিতে থাকে। এজন্য ইমরান প্রতিনিয়ত তার স্ত্রীকে মারধর করে। মূলত তার ইমরান তার মা’র কথা মতো তার তার স্ত্রীকে যৌতুকের দাবীতে বিভিন্ন সময় নির্যাতন করতে থাকে।



পাটকেলঘাটা থানা পরিদর্শকক আলহজ্জ্ব নাজমুল হুদা জানায়, এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে মেয়ের স্বামী, শশুর, শাশুড়ির বিরুদ্ধে থানায় একটি মামলা দ্বায়ের করেছেন। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। নিহতের শশুর তরিকুল ইসলামকে আটক করা হয়েছে, বাকীদের আটকের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ