1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

আ.লীগের উদ্যোগে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৮৯ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সাম্প্রীতির ঐতিহ্য বিনষ্ট করার জন্য একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে সারাদেশে সাম্প্রদায়িক হানা হানির পায়তারা চালাচ্ছে, চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে সারা দেশের ন্যায় সাতক্ষীরায় সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ অক্টোবর) জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিকেল ৪টায় জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।



প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“ হাজার বছরের সাম্প্রদায়িক সাম্প্রীতির ঐতিহ্য বিনষ্ট করার জন্য একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে সারাদেশে সাম্প্রদায়িক হানা হানির পায়তারা চালাচ্ছে। বঙ্গবন্ধুসহ তার পরিবারকে যারা হত্যা করেছে তারাই বারবার দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। দেশকে অস্থিতিশীল করতে ও উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে সা¤প্রদায়িক স¤প্রীতির ঐতিহ্য বিনষ্ট করার জন্য এ হামলার ঘটনা ঘটিয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য সকলকে সতর্ক ও সজাগ থাকতে হবে।’



এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য এস.এম শওকত হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রশিদ, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক মো. আফসার আলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাসেরুল হক, সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সুমন হোসেন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ, নির্বাহী সদস্য নাজমুন আসিফ মুন্নি, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সাবেক ছাত্রলীগ সহ-সভাপতি সৈয়দ আমিনুর রহমান বাবু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক গনেশ চন্দ্র মন্ডল, ধুলিহর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো.মিজানুর রহমান বাবু সানা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হুসাইন সুজন, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল ইসলাম রেজা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, জেলা মহিলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলাসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। সমাবেশ শেষে চলমান সা¤প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে সারা দেশের ন্যায় শান্তি শোভাযাত্রা বের হয়।



শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। এসময় জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান স ালনা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মো. রাশেদুজ্জামান রাশি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ