1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দলীয় মনোনয়ন পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী কবির উদ্দীন তোতাকে সংবর্ধনা দেবহাটায় প্রভাবশালী কর্তৃক নির্যাতিত সংখ্যালঘু পরিবারের সংবাদ সম্মেলন দেবহাটা’য় আ.লীগের নৌকার দলীয় মনোনয়ন গ্রহণ দেবহাটায় আ.লীগের চেয়ারম্যান প্রার্থী আসাদুলের সংবাদ সম্মেলন যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা : শ্বশুর আটক কুলিয়ায় জনসাধারণের সাথে মতবিনিময় করলেন আছাদুল হক বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত শ্যামনগরে কমিউনিটি ওয়াশ ক্যাম্পেইন অনুষ্ঠিত পাইকগাছা উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাকল্পে জরুরী মতবিনিময় রেড ক্রিসেন্ট পক্ষ থেকে বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির মাঝে মাস্ক প্রদান

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার শপথ নিলেন আবি আহমেদ

  • প্রকাশের সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৭৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ইথিওপিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় বারের মতো শপথ নিয়েছেন দেশটির নবনির্বাচিত আবি আহমেদ। আগামী পাঁচ বছরের জন্য তিনি দায়িত্ব নিলেন। যদিও তার সরকার আগের মেয়াদে অনেক চ্যালেঞ্জর মুখে পড়েছিল। স্থানীয় সময় সোমবার (১০ অক্টোবর) প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। খবর আল জাজিরার।



চলতি বছরের শুরুর দিকে আবি আহমেদের প্রোসপারিটি পার্টিকে জাতীয় নির্বাচনে বিজয়ী ঘোষণা করা হয়। জুন মাসের ওই নির্বাচনে প্রধানমন্ত্রীর দল ৪৩৬টি সংসদীয় আসনের মধ্যে ৪১০টি আসনে জয় লাভ করে।



তবে ভোট জালিয়াতির অভিযোগ এনে বিরোধীদলগুলো নির্বাচন বর্জন করেছিল। কিন্তু দেশটির বাইরের পর্যবেক্ষকরা নির্বাচনকে অতীতের যে কোনো নির্বাচনের তুলনায় ভালো বলে আখ্যা দেন। দেশের অভ্যন্তরে সমালোচনা থাকা সত্ত্বেও প্রতিবেশী ইরিত্রিয়ার সঙ্গে সম্পর্ক পুনরুদ্ধার এবং রাজনৈতিক সংস্কারের জন্য তিনি ২০১৯ সালে নোবেল শান্তি পুরস্কারও পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ