1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শার্শায় নিখোঁজের এক দিন পর বেতনা নদী থেকে নাসির মোল্লার মরদেহ উদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান আজমল উদ্দীন নরসিংদী রায়পুরায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো ইজিবাইক, চালক নিহত পাইকগাছায় সামাজিক জবাবদিহিতা মূল স্রোতধারাকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত পাইকগাছায় অটো রাইসমিলে ভয়াবহ অগ্নিকান্ড; কোটি টাকার ক্ষতি সদর উপজেলা যুবলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি’র ৮৩তম জন্মবার্ষিকী পালন সাতক্ষীরায় আল-আরাফাহ্ধসঢ়; ইসলামী ব্যাংক লি: এর উদ্যোগে মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ণ প্রতিরোধ বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

বেনাপোল বন্দর দিয়ে ২৩ ম.টন ইলিশ গেল ভারতে

  • প্রকাশের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৭ বার পড়া হয়েছে

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ২৩ মেট্রিক টন ইলিশ মাছ ভারতে রপ্তানি হয়েছে। বেনাপোল মৎস্য অধিদপ্তরের মান নিয়ন্ত্রণ কর্মকর্তা মাছগুলোর নমুনা পরীক্ষা করে রপ্তানির অনুমতি দেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় ৩টি ট্রাকে করে মাছগুলো বেনাপোল বন্দরে পৌঁছায়। রপ্তানিকারক প্রতিষ্ঠান খুলনার সাউদার্ন ফুড লি. ১৩ মে. টন ও ঢাকার ইউনিয়ন ভেন্টার লি. ১০ মে. টন ইলিশ রপ্তানি করে। এগুলোর আমদানিকারক প্রতিষ্ঠান হলো ভারতের কলকাতার প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনাল ও সিদ্ধেশ্বরী এন্টারপ্রাইজ।

১ থেকে দেড় কেজি ওজনের ইলিশগুলোর রপ্তানি মূল্য এক কেজি পর্যন্ত প্রতি কেজি ৬ মার্কিন ডলার ও দেড় কেজি ওজনের ইলিশের মূল্য প্রতি কেজি ১০ মার্কিন ডলার।

ভারতে ২ হাজার ৮০ মেট্রিক টন ইলিশ রপ্তানির জন্য দেশের ৫২টি প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে সরকার। প্রতিটি প্রতিষ্ঠান ৪০ টন করে ইলিশ রপ্তানি করতে পারবে।

ইলিশ রপ্তানির মেয়াদ আগামী ১০ অক্টোবর পর্যন্ত কার্যকর থাকবে।
বেনাপোল মৎস্য অধিদপ্তরের মান নিয়ন্ত্রণ কর্মকর্তা ইশতাদুল হক ইলিশ রপ্তানির বিষয়টি নিশ্চিত করেছেন।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান বলেন, ‘ইলিশ রপ্তানি কার্যক্রম সঠিক ভাবে পরিচালনা করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ