1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
সুইডেনের আদলে ২০০ কি.মি. বৈদ্যুতিক সড়ক বানাচ্ছে ভারত শিগগির বিয়ে করতে যাচ্ছেন সিদ্ধার্থ-কিয়ারা! ই-কমার্স বন্ধ না করে প্রতারণা ঠেকাতে আইন করার তাগিদ ৪ মন্ত্রীর নরসিংদী পলাশে এক নারীর স্বর্ণ চুরি করতে গিয়ে ৭ নারী গ্রেফতার নলতায় জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন তুফান গড়ইখালীর নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুস সালাম কেরু’র নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় কুলিয়ায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আছাদুল হকের মোটর শোভাযাত্রা দেবহাটার ওসি-সেকেন্ড অফিসারকে বদলী, ভারপ্রাপ্ত ওসি ফরিদ আহমেদ খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই সাতক্ষীরায় তথ্য অধিকারের ওপর সচেতনতামূলক প্রচারণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাছ আমাদের বন্ধু, আসুন বেশিবেশি বৃক্ষরোপণ করি- এমপি রুহুল হক

  • প্রকাশের সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৮০ বার পড়া হয়েছে

দেবহাটা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-০৩ আসনের সাংসদ প্রফেসর ডা. আফম রুহুল হক এমপি বলেছেন, গাছ আমাদের বন্ধু, পৃথিবী থেকে বিষাক্ত কার্বন-ডাই-অক্সাইড শুষে নিয়ে আমাদের বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করে গাছ। এছাড়াও বসতবাড়ি, ফার্নিচার ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র তৈরী ছাড়াও যুগ যুগ ধরে আমাদের নানাবিধ প্রয়োজনে গাছ থেকে প্রাপ্ত কাঠ ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু জনসংখ্যা বৃদ্ধি জণিত আবাসন ও ক্রমবর্ধমান শিল্প কারখানা নির্মানের জন্য আমরাই বনায়ণ ধ্বংস করছি। যেকারনে বিশ্বব্যাপী আবহাওয়া ও জলবায়ুর প্রতি বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। দিনদিন বাড়ছে প্রাকৃতিক দূর্যোগ ও প্রানহানির ঘটনা।
তিনি আরো বলেন, বনায়ণ ধ্বংসের যে বিরূপ প্রতিক্রিয়া তা করোনা কালীন সময়ে তীব্র অক্সিজেন সংকটে সারা বিশ্বের মানুষ আরোও ভালোভাবে অনুধাবন করতে পেরেছে। যে অক্সিজেন প্রাকৃতিক উপায়ে সরবরাহ করে গাছ আমাদের বাঁচিয়ে রাখে, সেই অক্সিজেনের অভাবে করোনাক্রান্ত লক্ষ লক্ষ মানুষের প্রানহানী ঘটেছে। তাই দেশে সবুজ বনায়ন সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপনের আহ্বান জানিয়েছেন। সেজন্য আসুন সকলে মিলে বেশিবেশি গাছ লাগিয়ে আমাদের দেশটিকে আবারো সবুজে সবুজে ভরিয়ে তুলি।
বুধবার সকাল ১০টায় দেবহাটা উপজেলার গাজীরহাট বাজার ও তৎসংলগ্ন এলাকায় পর্যায়ক্রমে তিন শত বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষরোপনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে আফম রুহুল হক এমপি এসব কথা বলেন।
নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আলমগীর হোসেন সাহেব আলী আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচীতে দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মুজিবর রহমান, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, আশাশুনির খাজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ও ইউপি সদস্য মুজিবর রহমান সহ মুলদল ও অন্যান্য সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ