1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশেমপুরে মাদানী জামে মসজিদের ছাদ ঢালাইয়ের উদ্বোধন দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদকের সহধর্মীনির অকাল মৃত্যুতে সাতক্ষীরা সাংবাদিক ইউনিয়নের শোক কলারোয়ার যুগিখালীতে ৪র্থ বার বিনা প্রতিন্দীতায় নির্বাচিত ইউপি সদস্য মফিজুল ইসলাম দৈনিক দৃষ্টিপাত পত্রিকার সম্পাদকের সহধর্মীনির অকাল মৃত্যুতে এমপি রবি’র শোক ছোট ভাইকে উদ্ধারের দাবীতে বড় ভাইয়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরায় ওর্য়াড পুলিশিং কমিটির সভা অনুষ্ঠিত দেবহাটা প্রেসক্লাবের বার্ষিক সভায় বর্তমান কমিটির মেয়াদ বর্ধিত; সদস্য অন্তর্ভূক্তির লক্ষ্যে উপ-কমিটি খলিশাখালি দখলের এক সপ্তাহ; জমি পুনরুদ্ধারে দখলচ্যুত মালিকদের সংবাদ সম্মেলন জেলা আলীগের সাধারন সম্পদক জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলামের সাথে সাংবাদিক ইউনিয়নের শুভেচ্ছা বিনিময় খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা

কালিগঞ্জের চম্পাফুলে ভুমিহীন পরিবারের যাতায়াতের রাস্তা দখল করে ঘর নির্মাণ প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • প্রকাশের সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৩ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জের চম্পাফুলে ভ‚মিহীন পরিবারের যাতায়াতের রাস্তা দখল করে ঘর নির্মাণ করতে না পারায় ইউপি চেয়ারম্যানসহ দফাদার চৌকিদারদের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালিগঞ্জের বারদহা গ্রামের রেজাউল সরদার এর স্ত্রী মারুফা খাতুন।
তিনি বলেন আমরা অত্যান্ত নিরিহ, ভূমিহীন অসহায় ৫টি পরিবারের সদস্য। দীর্ঘ প্রায় ২০ বছর পূর্বে স্থানীয় এক ব্যক্তির কাছ তার দখলী সম্পত্তি ক্রয় করে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। আমাদের বাড়িতে প্রবেশের যাতায়াতের রাস্তার মুখে খাস জমিতে বসবাস করে একই এলাকার মৃত. মনিরুল ইসলামের স্ত্রী জাহানারা খাতুন। সম্প্রতি জাহানারা খাতুন আমাদের ৫টি পরিবারের যাতায়াতের রাস্তা দখল করে পাকাঘর নির্মাণ করে। এতে আমাদের যাতায়াতের পথ বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়লে আমরা চম্পাফুল ইউপি চেয়ারম্যান মোজাম গাইনের কাছে অভিযোগ করলে তিনি যাতায়াতের রাস্তা ছেড়ে দিয়ে ঘর নির্মানের জন্য তাদের বললেও চেয়ারম্যানের নির্দেশের তোয়াক্কা না করে সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ মোড়ল, মেম্বর কালাম গাজী, আশরাফ আলী ও ৯নং ওয়ার্ডের কার্ত্তিকের উস্কানিতে জাহানারা জোরপূর্বক রাস্তা দখল করে ঘর নির্মাণ করে। এঘটনায় আমরা উপায়ন্তর হয়ে পানি উন্নয়ন বোর্ডের কাছে অভিযোগ করলে তারা প্রথমে সেখানে ঘর নির্মাণ না করার জন্য নোটিশ করেন। কিন্তু সে নোটিশের তোয়াক্কা না করে লতিফ গংয়ের উস্কানিতে জাহানারা বহাল তবিয়তে ঘর নির্মাণ চালিয়ে যেতে থাকলে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ৩১ আগস্ট উক্ত ঘর ভেঙে দেন। এতে ইউপি চেয়ারম্যান মোজাম গাইনের কোন সম্পৃক্ততা নেই। এছাড়া দফাদার ও চৌকিদারদের বিরুদ্ধে জাহানার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন। অথচ এঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে ইউপি চেয়ারম্যানকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে গত ১ সেপ্টেম্বর সাতক্ষীরা প্রেসক্লাবে চেয়ারম্যানকে জড়িয়ে একটি মিথ্যা, ভিত্তিহীন সংবাদ সম্মেলন করে জাহানারা খাতুন।
তিনি আরো বলেন চেয়ারম্যান মোজাম গাইন কোন সরকারি সম্পত্তি দখল করেননি। উল্টো সাবেক চেয়ারম্যান লতিফ ও কালাম গাজী দুই মিলে বরাদহ ¯øাইজ গেটের দুই মুখ আটকে পানি বন্ধ করে ৩০ বিঘার খাস খাল যবর দখল করে মৎস্যঘের পরিচালনা করে। এতে এলাকায় স্থায়ী জলাবদ্ধার সৃষ্টি হয়। এভাবে ¯øুইজ গেট আটকে রাখায় বর্ষা মৌসুমে এলাকায় স্থায়ী জলাবদ্ধাতার কবলে পড়ে হাজারো মানুষের ঘরবাড়ি পানিতে তলিয়ে যায়। চরম ভোগান্তিতে পড়ে মানুষ। এছাড়া উজিরপুর বাজারে লতিফ মোড়ল সামসুর এর দোকানের পাশে খাস জমি দখল করে ৩টি দোকান নির্মাণ করে ভাড়া উত্তোলন করে যাচ্ছে। এছাড়া মেম্বর কালাম গাজী বারদহা হাটখোলার উপরে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ভাড়া দেয় এবং জামায়াতের অফিস নির্মাণ করে দখলে রেখেছে। ৯নং ওয়ার্ডের কার্ত্তিক থালনায় প্রদীপের দোকানের পাশে খাস সম্পত্তি দখল করে দোকান নির্মাণ করে ভোগ করে যাচ্ছে। প্রকৃতপক্ষে আমাদের ৫টি অসহায় পরিবারের যাতায়াতের রাস্তা দখল করে ঘর নির্মাণ করতে না পারায় জাহানারা খাতুন চেয়ারম্যান এবং পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের উপর ক্ষিপ্ত হয়। আর এ সুযোগ কাজে লাগিয়ে সাবেক চেয়ারম্যান লতিফ, মেম্বর কালাম গাজী, আশরাফ আলী ও দালাল কার্ত্তিক জাহানারাকে উস্কানি দিয়ে এধরনের মিথ্যাচার করিয়েছে। তিনি যাতায়াতের রাস্তা দখল করে জাহানারা ঘর নির্মাণ করতে না পারে এবং ওই ¯øুইজ গেটেটি উন্মুক্তের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ