1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সুইডেনের আদলে ২০০ কি.মি. বৈদ্যুতিক সড়ক বানাচ্ছে ভারত শিগগির বিয়ে করতে যাচ্ছেন সিদ্ধার্থ-কিয়ারা! ই-কমার্স বন্ধ না করে প্রতারণা ঠেকাতে আইন করার তাগিদ ৪ মন্ত্রীর নরসিংদী পলাশে এক নারীর স্বর্ণ চুরি করতে গিয়ে ৭ নারী গ্রেফতার নলতায় জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন তুফান গড়ইখালীর নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুস সালাম কেরু’র নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় কুলিয়ায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আছাদুল হকের মোটর শোভাযাত্রা দেবহাটার ওসি-সেকেন্ড অফিসারকে বদলী, ভারপ্রাপ্ত ওসি ফরিদ আহমেদ খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই সাতক্ষীরায় তথ্য অধিকারের ওপর সচেতনতামূলক প্রচারণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

উপকুলীয় এলাকার জলবদ্ধতা নিরসন ও নদী ভাঙ্গনরোধে সরকারি হস্তক্ষেপের দাবিতে মানববন্ধন

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

সাতক্ষীরা প্রতিনিধি : ঘূর্ণিঝড় ইয়াসের তিন মাস পরেও সাতক্ষীরা জেলার উপকুলীয় এলাকার অনেক মানুষ এখনও ঘরে ফিরতে পারেনি। প্রতিবছর সাতক্ষীরা বিশেষ করে শ্যামনগর ও আশাশুনি উপজেলার মানুষ তাদের ঠিকানা হারাচ্ছে। জলাবদ্ধতার কারণে কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে রয়েছে মাসের পর মাস। অবিলম্বে পানি উন্নয়ন বোর্ডের বাঁধ সংস্কার ও পানি নিস্কাশনের ব্যবস্থা করে জলাবদ্ধতা নিরসনের দাবি জানানো হয় নাহলে তারা বৃহত্তর কর্মসূচি নিতে বাধ্য হবে।
গতকাল সোমবার সকাল ১১টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন ঘেঁষা মুন্সিগঞ্জ ইউনিয়নের মুন্সিগঞ্জÑকলবাড়ি সড়কের মাল নদীর ধারে মুন্সিগঞ্জ ¯øুইসগেটের উপর অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।
ইয়ূথ ভলেন্টিয়ার এনগেজমেন্ট কমিউনিটি ডেভোলপমেন্টের (সিওয়াইডি) আয়োজনে উপকূলের জলাবদ্ধতা নিরসন ও নদী ভাঙনরোধে প্রশাসনের হস্তক্ষেপের দাবিতে সিওয়াইডি দলনেতা শরীফ হাসানের স লনায় অধ্যক্ষ আশেক-ই-এলাহির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেরণা নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক শম্পা গোস্বামী, উন্নয়ন কর্মী মৃণাল সরকার, শেখ ফারুক হোসেন,প্রথম আলোর সাতক্ষীরা বন্ধুসভার উপদেষ্টা জাহিদা জাহান, মুন্সীগঞ্জ ইউপি সদস্য সেলিনা সাঈদ,সুন্দরবন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদ বিলাল হোসেন, রূপান্তরের শ্যামনগরের সমন্বয় মোহাম্মদ আব্দুল হান্নান, শ্যামনগর সিওয়াইডি সমন্বয়ক বিবেকানন্দ সরকার, সদস্য তাপস সরকার প্রমুখ।
বক্তারা আরও বলেন,‘ ডুবতে চাই না, আমরা বাঁচতে চাই।’ নিরাপদে বসবাস করার জন্য পরিবেশ চাই। বাসযোগ্য শ্যামনগর চাই, বাসযোগ্য বাংলাদেশ চাই উল্লেখ করে বক্তারা আরও বলেন, আর এ জন্য উপকুলীয় এলাকায় টেকসই বাঁধ নির্মাণের বিকল্প নেই। নেট-পাটা অপসারণ করে ভরাট খাল খনন করে জলাবদ্ধতা নিরসনে সরকারি হস্তক্ষেপ কামনা করেন তারা। মানববন্ধনে সার্বিক সহযোগিতা করে প্রেরণা নারী উন্নয়ন সংগঠন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ