1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:২১ অপরাহ্ন

‘‌মরহুম মীর এশরাক আলী ছিলেন একজন সমাজ সংস্কারক ও সমাজসেবক’

  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৮৭ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরায় নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় এঁর প্রতিষ্ঠাতা মহান মুক্তিযুদ্ধকালীন ক্যাম্প মোটিভেটর মরহুম মীর এশরাক আলী ইসু মিয়ার ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।



সোমবার (১৯ জুলাই) বেলা ১১টায় বিদ্যালয়ের হলরুমে নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজীর সভাপতিত্বে নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় এঁর প্রতিষ্ঠাতা মরহুম মীর এশরাক আলী ইসু মিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল লায়লা ও মাওলানা মো. আক্তারুজ্জামান প্রমুখ । আলোচনা সভায় ক্তারা বলেন,“মরহুম মীর এশরাক আলী ইসু মিয়া ছিলেন মহান মুক্তিযুদ্ধকালীন ক্যাম্প মোটিভেটর এবং সাতক্ষীরার গণমানুষের কণ্ঠস্বর।



মরহুম মীর এশরাক আলী ইসু মিয়া ছিলেন একজন মহৎ, উদার ও নির্লোভ মনের ব্যক্তি। তিনি তার সৃষ্টি, কর্ম ও গুণে সাতক্ষীরাবাসীর ভালবাসার মধ্য দিয়ে হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন। তিনি ছিলেন সাতক্ষীরার সার্বিক উন্নয়নের দিকপাল। মরহুম মীর এশরাক আলী ইসু মিয়া তার জীবদ্দশায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ প্রতিষ্ঠিত করেছেন। মরহুম মীর এশরাক আলী ছিলেন একজন সমাজ সংস্কারক ও সমাজসেবক।”



এসময় উপস্থিত ছিলেন নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. সেলিমুল ইসলাম, মোহাম্মদ তৈয়েবুর রহমান, সাবিনা সাবরিন, কবীর আহম্মেদ, শাহিনা পারভীন, শামীম পারভেজ, মো. সিরাজুল ইসলাম, রাবেয়া খাতুন, নাজমা সুলতানা, দেবব্রত কুমার মন্ডল, লিপিকা রানী, রোজিনা বুলি প্রমুখ। নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয় এঁর প্রতিষ্ঠাতা মরহুম মীর এশরাক আলী ইসু মিয়ার ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মাওলান মোহাম্মদ আখতারুজ্জামান। এসময় নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ