1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১২:২৯ অপরাহ্ন

নাম “বস” দাম হাঁকা হয়েছে ১৫ লাখ টাকা

  • প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৯৩ বার পড়া হয়েছে

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি: কোরবানির ঈদে ২৮ মণ ওজনের বিশাল আকৃতির “বস” এর দাম হাঁকা হয়েছে ১৫ লাখ টাকা। বিশাল আকৃতির “বস” সাতক্ষীরা জেলার তালা উপজেলার আলাদীপুর গ্রামের এসএম দিদারের খামারে।গরুটি দেখতে প্রতিদিনই আশেপাশের মানুষ ভিড় করছেন। দিদারের নিজ বাড়ির পাশে খামার তৈরী করে ছেলেদের সহযোগিতায় লালন-পালন করছেন তিনি। ২৫ মণ ওজনের গরুটি লালন পালন করতে এ পর্যন্ত তার কয়েক লক্ষাধিক টাকা খরচ হয়েছে।



গত ২-৩ বছর ধরে নিজ বাড়ির গোয়াল ঘরে রেখে পালছেন এ গরুটি। অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের গরুটি পালতে ভুষি ও ঘাসসহ প্রতি মাসে খাবার খরচ হয় ১০/১৫ হাজার টাকা।সে হিসাবে তার চিকিৎসা এবং খাবারসহ এ পর্যন্ত প্রায় ৫-৬ লক্ষাধিক টাকা খরচ হয়েছে বলে জানান গরুর মালিক দিদার আলী। দিদারের বড় ছেলে হুমায়ন কবির জানান, ছোট কাল হতে গরুটিকে লালন পালন করে আসছি।ফিজিয়ান জাতের গরুটির প্রতিদিনের খাবার তালিকায় থাকে কাঁচা ঘাস, গমের ভূষি, ভাত, চিটাগুড়, শুকনা খড় ও বাজারের পচে যাওয়া আঙ্গুর, আপেল ও কলা। গরুটিকে নিয়মিত শ্যাম্পু দিয়ে গোসল করাতে হয়।



বেশি গরম পড়লে ২৪ ঘন্টা চালাতে হয় বৈদ্যুতিক পাখা। বিভিন্ন এলাকা থেকে মানুষ আসে বড় এই গরুটি দেখতে । ৮.৫ ফুট লম্বা ও ৫ ফুট ৫ ইি উচ্চতার ২৮ মন ওজনের বস জেলার সবচেয়ে বড় গরুর ভিতরে একটি। খামারি এম এম দিদার বলেন, প্রাণিসম্পদ কর্মকর্তাদের উৎসাহে একটা খামারও করেছি। ‘করোনাকালে এত বড় গরু এবার পাওয়া যাবে না। আমি আশা করছি অন্তত ১৫ লাখ টাকায় গরুটি বিক্রি হবে। তবে করোনার কারণে দাম কিছুটা কম হওয়ার আশঙ্কা করছি। গরুটি ঢাকায় নিতে পারলে আশানুরূপ দামেই গরুটি বিক্রি করতে পারব। কাঙ্খিত দাম না পেলে ঈদে গরুটি বিক্রিই করব না।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ