1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:৫২ অপরাহ্ন

জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছে সিডিও অক্সিজেন সহায়তা কেন্দ্র

  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

শ্যামনগর প্রতিনিধি : সমাজে বেঁচে থাকার জন্য মানুষের একে অপরের সাহায্য-সহযোগিতার প্রয়োজন। মানুষ সব সময় অপরকে সহযোগিতা করতে চায়। এটি মানুষের সহজাত প্রবৃত্তি। তবে একা সহযোগিতা করার চেয়ে কয়েকজন সমমনা ব্যক্তি একত্রিত হয়ে যখন কোনো কাজ করে তখন তা অতি সহজ হয়ে যায়। সাম্প্রতিক সময়ে মহামারী করোনা ভাইরাসের থাবায় সারা বিশ্ব যখন আক্রান্ত, মানুষের স্বাভাবিক জীবনযাত্রা যখন ব্যাহত হচ্ছে, তখন মানবতার সেবায় বিশ্বব্যাপী উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করছেন স্বেচ্ছাসেবকরা। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

বাংলাদেশের সর্ব দক্ষিণের উপকুলীয় এলাকা শ্যামনগর থেকে যাত্রা শুরু করা উপকুলীয় শিক্ষা ও বৈচিত্র্য উন্নয়ন সংস্থা সিডিও বাংলাদেশের সিমানা পার করে বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে নানামূখী মানবিক কাজের মাধ্যমে। বিশেষ করে করোনায় কাজ হারানো মানুষদের সহযোগিতা, দুস্থ, অসহায় করোনা অাক্রান্ত পরিবারের আলোকবর্তিকা হয়ে জীবন বাজি রেখে তাদের সহযোগিতায় কাজ করা, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে, ক্রান্তিকালে এবং নানাবিধ সচেতনতা সৃষ্টিতে তারা কাজ করা, রক্তদানের মাধ্যমে অসংখ্য মানুষের জীবন বাঁচানো ইত্যাদি নানামূখী কার্যক্রমে আলোড়ন সৃষ্টি করেছে সংস্থাটি।

করোনা অতিমারিতে যখন কাবু দেশ, সংক্রমণের শুরু থেকে দেশে অক্সিজেন সংকট যখন চরমে ঠিক তখনি ‘সিডিও অক্সিজেন সহায়তা কেন্দ্রে’র সদস্যরা ফ্রী অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে করোনা আক্রান্ত মানুষের ঘরে ঘরে। মহামারী করোনা সঙ্কট থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে সম্পূর্ণ বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে তারা।

করোনা সংক্রমিত রোগীদের শ্বাসকষ্ট একটি বড় সমস্যা। এ সমস্যা থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে সম্পূর্ণ বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বাড়িতে বাড়িতে পৌছে দিচ্ছে সংগঠনের মানবতার সেবায় জীবন উৎসর্গ করে নেমে পড়া সেচ্ছাসেবকরা। দিন কিংবা রাতে ০১৯৭১-৫৬৪০২৫, ০১৩০১-৫৬৪০২৫ নম্বরে একটি ফোন দিলেই শ্যামনগর উপজেলার যেকোনো এলাকায় রোগীদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। গভীর রাতেও অক্সিজেন নিয়ে রোগীর বাড়িতে যান স্বেচ্ছাসেবকরা। ফোন করার সঙ্গে সঙ্গে বিনামূল্যে অক্সিজেন পান রোগীরা।

সিটিও এর প্রতিষ্ঠাতা পরিচালক গাজী আল ইমরান বলেন মানবতার সেবায় সিডিও অক্সিজেন সহায়তা কেন্দ্র, বিনামূল্যে মানবসেবা করে মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে এগিয়ে যাবে। এসময় যারা অক্সিজেন সহযোগিতা দিয়েছেন এবং যারা স্বেচ্ছাশ্রম দিয়ে সহযোগিতা করছেন উভয়ের জন্য দোয়া ও আশির্বাদ কামনা করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ