1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বজুড়ে ডেল্টার ঢেউ: বিভিন্ন দেশে রেকর্ড সংক্রমণ প্রশংসা পাচ্ছে অপূর্ব-মেহজাবিনের ‘অন্য এক প্রেম’ কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে ভুল সংবাদ দেয় আশাশুনিতে সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য সাজাপ্রাপ্ত আসামী দেলোয়ার গ্রেপ্তার দেবহাটায় নেট-পাটা অপসারণে ইউএনও’র অভিযান, জরিমানা শার্শায় এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ সাতক্ষীরা সামেক হাসপাতালে ইন্টার্ন ডাক্তারদের সংবর্ধনা অনুষ্ঠানে এমপি রবি ভারী বর্ষণে প্লাবিত জনগণের পাশে সোহেল বাল্য বিবাহ; ছেলে, বর-কনের অভিভাবক ও পুরোহিতকে জরিমানা কপিলমুনিতে জনসম্মুখে টানানো হলো ওয়ারেন্টভুক্ত আসামীদের নামের তালিকা

সাতক্ষীরায় শনাক্তের হার ২৭ শতাংশ, উপসর্গে ৯ মৃত্যু

  • প্রকাশের সময় : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ৯ জনের মৃত্যু হয়েছে। তাদের সবার শরীরে করোনাভাইরাসের উপসর্গ ছিল। একই সময়ে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৪২টি। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ হাজার ১৬৭ জনে।



২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ২৭ দশমিক শূন্য ৯ শতাংশ। এর আগে গতকাল শুক্রবার (২৫ জুন) ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৬ শতাংশ। শনিবার (২৬ জুন) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।



স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ২৪ ঘণ্টায় মৃতদের সবাই গত ২০ জুন থেকে ২৫ জুনের মধ্যে হাসপাতালে ভর্তি হয়। তাদের সবার শরীরে করোনার উপসর্গ ছিল। শুক্রবার ভোর থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সময়ে তাদের মৃত্যু হয়। জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৩১১ জন।



সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনাবিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার জানান, সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। এরমধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫টি নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৪২টি। বাকি ৩৩টি নমুনা ছিল যশোর, মাগুরা ও খুলনার। তিনি বলেন, ‘আজ শনিবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টা পর্যন্ত সাতক্ষীরার দু’টি হাসপাতালে ৪১ জন পজেটিভ রোগীসহ ভর্তি রয়েছেন মোট ৪১৫ জন। এরমধ্যে ২৭ জন পজেটিভসহ ২৮১ জন ভর্তি রয়েছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। আর ১৪ জন পজেটিভসহ ১৩৪ জন রোগী ভর্তি রয়েছেন জেলা শহরের বেসরকারি হাসপাতালে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ