1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

৭০ দিনে সবচেয়ে কম সংক্রমণ ভারতে

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। দেশটিতে গত ৭০ দিনের মধ্যে সবচেয়ে কম সংক্রমণ লক্ষ্য করা গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে দৈনিক সংক্রমণ ছিল ৮০ হাজারের বেশি এবং মারা গেছে তিন হাজারের বেশি মানুষ। একদিন আগের তুলনায় সংক্রমণ ও মৃত্যু অনেকটাই কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৩৪। একই সময়ে মারা গেছে ৩ হাজার ৩০৩ জন। একদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪ হাজার ৩৩২।



একই সময়ে মারা গেছে চার হাজার দুই জন। বিশ্বের করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৪ লাখ ছাড়িয়েছে। দেশটিতে গত কয়েকদিনে সক্রিয় রোগীর সংখ্যা কমতে শুরু করায় কিছুটা স্বস্তি মিলেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৫৪ হাজার ৫৩১। এখন পর্যন্ত দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ১০ লাখ ২৬ হাজার ১৫৯।



অপরদিকে এখন পর্যন্ত ভারতে মোট মারা গেছে ৩ লাখ ৭০ হাজার ৪০৭ জন। করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে তামিলনাড়ু, কেরালা এবং মহারাষ্ট্র। তামিলনাড়ুতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ১০৮, কেরালায় ১৩ হাজার ৮৩২ এবং মহারাষ্ট্রে ১০ হাজার ৬৯৭। দেশটিতে সুস্থতার সংখ্যা অনেকটাই বেড়েছে। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩২ হাজার ৬২ জন। এছাড়া দেশে এখন পর্যন্ত মোট ভ্যাকসিন নিয়েছেন ২৫ কোটি ৩১ লাখ ৯৫ হাজার ৪৮ জন।



চলতি বছরের জানুয়ারি থেকে মে মাসের মধ্যেই দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। গত ৭ আগস্ট দেশটিতে আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গেছে। গত বছরের ২৩ আগস্ট পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ। অপরদিকে, ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ ছাড়িয়েছে। ভারতে গত ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি ছাড়িয়েছে সংক্রমণ। এছাড়া গত ৪ মে ২ কোটির গণ্ডি ছাড়িয়ে গেছে করোনা ভাইরাস।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ