1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় ইয়াস: ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এমপি রবি

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৬৫ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরায় প্রলংকারী ঘূর্ণি ঝড় ইয়াস’র প্রভাবে ইছামতি নদীর প্রবল জোয়ারে প্লাবিত হয়েছে হাড়দ্দহা গ্রাম। ক্ষতিগ্রস্থ ও ঝুকিপূর্ণ এবং ভাঙ্গনকবলিত হাড়দ্দহা বেড়ি বাঁধ পরিদর্শণ করেছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।



তিনি বুধবার (২৬ মে) বিকালে সাতক্ষীরা সদরের ভোমরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের হাড়দ্দহা গ্রামে ৫টি পয়েন্টে ক্ষতিগ্রস্থ ও ঝুকিপূর্ণ এবং ভাঙ্গনকবলিত হাড়দ্দহা বেড়ি বাঁধ এলাকা ঘুরে দেখেন এবং এলাকাবাসীর সাথে কথা বলেন। এসময় তাৎক্ষনিক সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে কথা বলে হাড়দ্দহা’র ক্ষতিগ্রস্থ বেড়ি বাঁধ দ্রুত সংস্কারের নির্দেশ দেন। জোয়ারের পানিতে প্লাবিত হয়ে এলাকার মানুষ যেন ক্ষতিগ্রস্থ না হয়। ঘূর্ণি ঝড় ইয়াস’র প্রভাবে জোয়ারের পানিতে ইছামতি নদীর বেড়ি বাঁধ ক্ষতিগ্রস্থ হয়ে বেড়ি বাঁধ ছাপিয়ে পানি গ্রামের ভিতর প্রবেশ করলে এলাকাবাসী তৎক্ষণাত বাঁধ সংস্কার করে পানি বন্ধ করে। পরে আরো ১টি পয়েন্টে বাঁধ ভেঙ্গে হাড়দ্দহা গ্রামে পানি প্রবেশ করেছে। জোয়ারের পানিতে ফসলী জমি, মৎস্য ঘের ও বসত বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।



পরিদর্শণকালে উপস্থিত ছিলেন নবাগত সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক ভোমরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলাম, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, পৌর আওয়ামীলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু ও ভোমরা ইউপি চেয়ারম্যান মো. ইসরাইল গাজী প্রমুখ। এসময় দলীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ