1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:৪০ পূর্বাহ্ন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে জেলায় জেলায় মানববন্ধন

  • প্রকাশের সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে জেলায় জেলায় মানববন্ধন করেছেন সাংবাদিকরা। বুধবার (১৮ মে) সকাল থেকে এ কর্মসূচি পালিত হয়।

সময় বার্তার নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ :

jagonews24

সকাল ১১টায় সিরাজগঞ্জ শহরের শহীদ নাজমুল চত্বরে মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ খান হাসান, সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, জনকণ্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, একাত্তর টেলিভিশনের মাসুদ পারভেজ, যমুনা টেলিভিশনের গোলাম মোস্তফা রুবেল, জিটিভির আমিনুল ইসলাম, আইয়ুব আলী, ইসমাইল হোসেন, প্রথম আলোর আরিফুর গণী লিমন, আব্দুল মজিদ সরকার, দিলীপ গৌড় প্রমুখ।



মানববন্ধনে বক্তারা বলেন, অত্যন্ত বিনয়ের সঙ্গে সরকারকে জানাতে চাই, আমরা যদি জাতির দর্পণ হয়ে থাকি, আমরা যদি করোনাকালে তথ্য দিয়ে সরকারকে সহায়তা করতে পারি, তাহলে রোজিনা আপাও সেই সারির একজন সম্মুখ যোদ্ধা। আমি মনে করি, স্বাস্থ্য মন্ত্রণালয়ে যে ধরনের কর্মকাণ্ড হচ্ছে, তা সরকার প্রধানকে জানাতে রোজিনা আপা সেখানে গিয়েছিলেন। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের দাবি, তিনি যেন রোজিনা আপাকে মুক্তি দিয়ে দোষীদের শাস্তির আওতায় আনার ব্যবস্থা করেন৷

jagonews24

শরীয়তপুর :

রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর শহরের চৌরঙ্গীর মোড়ে মানববন্ধন করেছেন সাংবাদিক সংগঠনটি ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।



এ সময় শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সহসভাপতি শেখ খলিলুর রহমান, শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান উপস্থিত ছিলেন।

মেহেরপুরে :

রোজিনা ইসলামের ওপর নির্যাতন ও তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন মেহেরপুরের সর্বস্তরের সাংবাদিকরা। সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন পালন করা হয়।

jagonews24

প্রেসক্লাবের সভাপতি ফজলুল হকের নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আলামিন হোসেন, উপদেষ্টা তুহিন আরণ্য, যুগ্ম সম্পাদক মাজেদুল হক মানিকসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

রাজবাড়ী :

সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। এ সময় প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তি ও হেনস্তাকারীদের বিচারের দাবি জানানো হয়। মানববন্ধনে রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাব, রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী জেলা প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টাস ইউনিট, ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলা সংসদ সহ জেলা উপজেলা পর্যায়ের সাংবাদিকরা অংশ নেন।



রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি এটিএন বাংলা ও এটিএন নিউজের রাজবাড়ী জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, সাবেক সভাপতি আবু মুসা বিশ্বাস, রাজবাড়ী জেলা রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি শামীমা আক্তার মুনমুন প্রমুখ।

jagonews24

ব্রাহ্মণবাড়িয়া :

বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে এতে বক্তব্য দেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পীযূষ কান্তি আচার্য, প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আরজু, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি আল আমিন শাহীন, সমকালের স্টাফ রিপোর্টার আব্দুর নূর।



এ সময় বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে মিথ্যা মামলায় কারাগারে পাঠানোর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, করোনাকালে রোজিনা ইসলাম দুর্নীতির একের পর এক চিত্র তুলে ধরছেন, সেই সময়ে তাকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। কিন্তু মিথ্যা মামলা দিয়ে দুর্নীতি ঢেকে রাখা যাবে না। এরপরই ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সাংবাদিক ইউনিয়ন অবস্থান কর্মসূচি পালন করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ