1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে নরসিংদীতে প্রতিবাদ কর্মসূচি

  • প্রকাশের সময় : বুধবার, ১৯ মে, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: প্রথম আলোর জ্যৈষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন করেছেন সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্র। আজ বুধবার (১৯ মে) সকাল ১০ টায় শিবপুর উপজেলার ইটাখোলা বাসস্ট্যান্ড পয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তিনি। এ সময় সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্র বলেন, দেশে একের পর আলোচিত ঘটনার জন্ম দিয়ে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



বিস্তর অনিয়ম দুর্নীতির অভিযোগ রয়েছে এ মন্ত্রণালয়ের বিরুদ্ধে। গুটি কয়েক দুর্নীতিবাজকে ধরা হলেও অনেকেই বাইরে রয়ে গেছে। মানববন্ধনে সাংবাদিক রুদ্র সচিবালয়ে সাংবাদিক রোজিনাকে আটকে রেখে হেনন্তা করা এবং পরে গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। অনুসন্ধানী সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেফতার করার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে বলে তিনি মনে করেন। অবিলম্বে রোজিনাকে মুক্তি না দিলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। এছাড়া তিনি আরো বলেন, কিছু অসাধু স্বাস্থ্য কর্মকর্তার কারণে বর্তমান সরকারের বদনাম হচ্ছে। প্রকৃতপক্ষে প্রশাসন এখন জনবান্ধব হিসেবে পরিচিত হয়েছে।



মাববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নরসিংদী জেলা রিপোর্টার সাইফুল ইসলাম রুদ্র। এ সময় তিনি বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।



এ সময় সংবাদ কর্মী রুদ্র আরো বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ সহ নরসিংদীবাসী উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ