1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০৯ মে ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

রাজবাড়ীর মা‌র্কে‌টে উপ‌চেপড়া ভিড়, মানা হচ্ছে না স্বাস্থ্য‌বি‌ধি

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ৫৬ বার পড়া হয়েছে

রাজবাড়ী প্রতিনিধি : লকডাউনে ক‌রোনা সংক্রমণ রো‌ধে স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে মা‌র্কেট খোলা রাখার কথা থাক‌লেও রাজবাড়ী‌তে তা মানা হ‌চ্ছে না। ফ‌লে উচ্চ ঝুঁকি‌তে থাকা রয়েছে মানুষ। মঙ্গলবার (৪ মে) সকাল থে‌কে জেলা শহ‌রের পাঁচতলা, মু‌ক্তি‌যোদ্ধা, সোনালী ব্যাংক, মনাক্কা টাওয়ার, কা‌দে‌রিয়া ও শাহ সুপার মা‌র্কেটে ক্রেতা‌দের উপ‌চেপড়া ভিড় দেখা যায়। এসময় ক্রেতা ও বি‌ক্রেতা‌র কাউকে দেখা যায়‌নি স্বাস্থ্য‌বি‌ধি ও সামাজিক দূরত্ব মান‌তে। অনেকের মুখেই নেই মাস্ক। এমনকি শিশু বাচ্চা‌দের মু‌খেও নেই মাস্ক।

jagonews24

এদিকে ঈদের দিন যতই ঘ‌নি‌য়ে আস‌ছে, ততই ক্রেতা‌দের ভিড় বাড়‌ছে রাজবাড়ীর মা‌র্কেটগু‌লো‌তে। ‌কিন্তু সামা‌জিক দূরত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি নিশ্চিত কর‌তে প্রশাস‌নের তেমন কোনো তৎপরতা চো‌খে প‌ড়ে‌নি। এমনকি স্বাস্থ্য‌বি‌ধি মান‌তে ক্রেতা‌দের উদ্বুদ্ধ কর‌তে দেখা যায়‌নি ব্যবসায়ী‌দের।ল কডাউন চল‌লেও বর্তমান রাজবাড়ীতে সব ধর‌নের ব্যবসাপ্র‌তিষ্ঠান খোলা র‌য়ে‌ছে। আর স্বাভা‌বিক সম‌য়ের মতই চলাচল কর‌ছে জনগণ।

jagonews24

হাটবাজার, চা‌য়ের দোকান, রাস্তাঘাট, ব্যাংকসহ প্র‌তি‌টি স্থানেই জনসমাগম। নেই স্বাস্থ্য‌বি‌ধির বালাই। স্বাস্থ্য‌বি‌ধি ও সামা‌জিক দূরত্ব নি‌শ্চিত কর‌তে কোথাও কোথাও প্রশাস‌নের অভিযান চল‌লেও, তা আম‌লেও নি‌চ্ছে না জনগণ। এদিকে এখন পর্যন্ত রাজবাড়ী‌তে ক‌রোনায় আক্রা‌ন্তের সংখ্যা চার হাজার ছা‌ড়ি‌য়ে‌ছে। মারা গেছেন ৩৭ জন। ক্রেতারা ব‌লেন, প‌রিবা‌রের ছোট ছোট বাচ্চাসহ অন্যান্য‌দের জন্য কেনাকাটা অনেকে প‌রিবা‌রের চাপে বাধ্য হ‌য়ে মা‌র্কে‌টে এ‌সে‌ছেন।

jagonews24

সাংস্কৃ‌তিক ব্য‌ক্তিত্ব ও কবি নেহাল আহ‌মেদ ব‌লেন, রাজবাড়ী‌তে সরকা‌রের কোনো নি‌র্দেশনা জনগণ মান‌ছে না। মা‌র্কেটগু‌লো‌তে প্রচুর ভিড়। য‌দিও সরকারের বি‌ভিন্ন পক্ষ থে‌কে বার বার জনগণ‌কে স‌চেতন করা হ‌চ্ছে। কিন্তু জনগণ স‌চেতন হ‌চ্ছে না। স্বাস্থ্য‌বি‌ধি নি‌শ্চি‌তে সরকা‌রের সকল দফতরের তৎপরতা বৃ‌দ্ধির অনু‌রোধ জানান তি‌নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ