1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:২২ অপরাহ্ন

খালেদা জিয়া আবারও করোনা পজিটিভ

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৬৭ বার পড়া হয়েছে

ন্যাশনাল ডেস্ক : দ্বিতীয়বার নমুনা পরীক্ষায়ও করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শুধু তারই নয়, গুলশানে তার বাসভবন ফিরোজার আরও তিনজন করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে ল্যাবএইড হাসপাতালের একজন টেকনোলজিস্ট বেগম জিয়ার গুলশানের বাসা থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরে রাতে রিপোর্ট হাতে পান বেগম জিয়ার করোনা চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। রাত পৌনে ১টায় বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. জাহিদ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, ‘আশা করছি সামনের সপ্তাহে আরেকবার পরীক্ষা করালে নেগেটিভ রিপোর্ট আসবে।



ম্যাডামের এখন কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন।’ এদিকে দীর্ঘ রাত পর্যন্ত বেগম জিয়ার মেডিকেল বোর্ডের সদস্য বেগম জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন। এর আগে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের অন্যতম চিকিৎসক ডা. আল মামুন শনিবার সন্ধ্যায় বলেন, ‘দুপুরের পরে বেগম জিয়ার দ্বিতীয়বার করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হয়েছে। আট ঘণ্টা পরে আমরা রিপোর্ট হাতে পাবো বলে আশা করছি।’ গত ১১ এপ্রিল প্রথমবার খালেদা জিয়ার করোনার রিপোর্ট পজিটিভ আসে।



গুলশানের বাসভবন ফিরোজার দ্বিতীয় তলায় একটি রুমে চিকিৎসা চলছে বিএনপি নেত্রীর। এর মধ্যে ১৫ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যান করা হয়। খালেদা জিয়া ছাড়াও তার বাসার অন্তত ৯ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনায় আক্রান্ত হলেও বিএনপি থেকে বলা হচ্ছে খালেদা জিয়ার জ্বর, গলাব্যথা, কাশি, শ্বাসকষ্ট কোনো উপসর্গ নেই। তার চিকিৎসার তদারকিতে রয়েছেন লন্ডনে অবস্থান করা তার পুত্রবধূ ডা. জোবাইদা রহমান।



দেশ-বিদেশের চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে তিনি খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে দিকনির্দেশনা দিচ্ছেন। ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়। ২০০৮ সালের ৮ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদার। পরে উচ্চ আদালত সাজা বাড়িয়ে করে ১০ বছর। ওই বছরই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় তাকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ