1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০২:৪০ অপরাহ্ন

শ্যামনগরে সিপিপি স্চ্ছোসেবকদের ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ক মাঠ মহড়া

  • প্রকাশের সময় : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৭৫ বার পড়া হয়েছে
শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে নূরনগর ইউনিয়নে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) আয়োজিত জন সচেতনতা বৃদ্ধিতে মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। গভীর  সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় উপকূলে আছড়ে পড়লে কি পরিস্থিতি তৈরি হয়, তার বাস্তব রুপ অভিনয়ের মাধ্যমে জন সম্মুখে তুলে ধরা হয়েছে এই মাঠ মহড়ায়, যাতে  সাধারণ মানুষ সহজেই বুঝতে পারে দুর্যোগে তাদের করণীয় কি ।



ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) শ্যামনগর উপজেলার নূরনগর ইউনিয়নের আশালতা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৩১ মার্চ বুধবার বিকাল ৩ টায় মহড়া অনুষ্ঠিত হয়। শ্যামনগর উপজেলা  সহকারী পরিচালক মোঃ মামুনার রশীদ এর দিক নির্দেশনায় অত্র ইউনিয়নের টিম লিডার খান রাশেদ এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালিত হয়।  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নূরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বখতিয়ার আহমেদ ও সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য, শ্যামনগর উপজেলা সিপিপি টিম লিডার মোঃ মাকছুদুর রহমান (মুকুল), ভুরুলিয়া ইউনিয়ন সিপিপি টিম লিডার মোঃ রফিকুজ্জামান মুন্না কাশিমাড়ি ইউনিয়ন সিপিপি টিম লিডার মোঃ আশরাফুল হোসেন,  শ্যামনগর সদর ইউনিয়ন সিপিপি টিম লিডার মোঃ আব্দুর রশিদ (নান্টু), সহ বিভিন্ন ইউনিয়ন টিম লিডার গন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি দেখার জন্য উপকূলীয় এলাকা থেকে সব বয়সের মানুষের ছিলো উপচে পড়া ভিড়।



সমাপনী বক্তব্যে নূরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বখতিয়ার আহমেদ বলেন, ইতিপূর্বে সিপিপি স্চ্ছোসেবক গন ঘূর্ণিঝড় সিডর, আম্ফান, বুলবুল, ইত্যাদি ঝড়ে জীবন বাজি রেখে কাজ করেছেন সিপিপি স্চ্ছোসেবকরা, আমি এই সমস্ত মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া সেচ্চাসেবকদের ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না , আজ এই মাঠ মহড়া অত্যন্ত সুন্দর হয়েছে- কলাকুশলীদের অভিনয় ছিলো চমৎকার,  আমি সব সময় সিপিপি স্চ্ছোসেবকদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ