1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০৫ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও সুবর্ণজয়ন্তী উৎসবের তৃতীয় দিনে যা থাকছে

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

ন্যাশনাল ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে আয়োজিত ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার তৃতীয় দিন শুক্রবার (১৯ মার্চ)। এদিনের অনুষ্ঠানের থিম ‘যতকাল রবে পদ্মা যমুনা’।



এতে অংশ নেবেন শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। আর রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ভি লাভরফ ধারণকৃত ভিডিওতে শুভেচ্ছা বার্তা দেবেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত ওই অনুষ্ঠান বিকাল সাড়ে ৪টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হবে। প্রথম পর্বে আলোচনা এবং দ্বিতীয় পর্বে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।



অনুষ্ঠানের ধারাক্রমে জাতীয় সংগীত, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, মুজিববর্ষের থিম সংগীত, ‘যতকাল রবে পদ্মা যমুনা’ শীর্ষক ভিডিও প্রদর্শন এবং স্বাগত সম্ভাষণ প্রদানের পর থিমভিত্তিক আলোচনা পর্ব। এরপর সম্মানিত অতিথিদের ‘মুজিব চিরন্তন’ শ্রদ্ধা-স্মারক প্রদান করা হবে।



অনুষ্ঠানের সভাপতি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্ব শেষ হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বন্ধুরাষ্ট্র শ্রীলঙ্কার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যের ওপর টাইটেল অ্যানিমেশন ভিডিও, ‘যতকাল রবে পদ্মা যমুনা’ থিমের উপর সিজি অ্যানিমেশন ভিডিও, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর লোকসংগীত পরিবেশনা, নৃত্যনাট্য, সন্ধ্যা মুখোপাধ্যায়ের গান, দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধনে মিশ্র মিউজিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত অনুষ্ঠানে ৫০০ জন আমন্ত্রিত অতিথি উপস্থিত থাকবেন। বর্ণাঢ্য আয়োজনের এই অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ দেশের সকল বেসরকারি চ্যানেল, অনলাইন মিডিয়া এবং সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ