1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল : এমপি রবি

  • প্রকাশের সময় : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৮৭ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরায় ঐতিহাসিক ৭ই মার্চ প্রথমবারের মত জাতীয় দিবস হিসেবে উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ মার্চ) বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা প্রশাসন সাতক্ষীরা’র ব্যবস্থাপনায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ২আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,“বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন আজ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন।



ইউনেস্কোর একটি উপদেষ্টা কমিটি ১৯৭১ সালের ৭ই মার্চে দেওয়া বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণটিকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। তিনি আরো বলেন, আমার সব চেয়ে প্রিয় মানুষ বীর মুক্তি ও বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগ।



জাতির জনক বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। বঙ্গবন্ধুকে নিয়ে এত লেখা গান কবিতা ও সাহিত্য আর কাউকে নিয়ে এত লেখা হয়নি।’ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু, জেলা আওয়ামীলীগ নেতা আ.হ.ম তারেক উদ্দিন, সাবেক সদর উপজেলা কমান্ডার মো. হাসানুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান স ালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ