1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসছেন মিঠুন চক্রবর্তী, রহস্য বাড়ছে ক্যাপিটলে হামলা : ট্রাম্পের বিরুদ্ধে আরেকটি মামলা বেনাপোলে বাস-প্রাইভেট মুখোমুখি সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান পদে আব্দুর রউফ বিশ্বাস এর আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা ইউএনও’র প্রস্তাবিত বঙ্গমাতা ইকোপার্ক এর উন্নয়ন কাজ পরিদর্শন পাইকগাছা সরকারি কলেজের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রধান সড়কের উন্নয়ন কাজ দীর্ঘদিন ফেলে রাখায় চরম ভোগান্তিতে পৌরবাসী পুকুরে মাটি খুড়তেই পাওয়া গেল ৪০০ বছরের পুরোনো স্বর্ণসদৃশ পিতলের মূর্তি ওয়াসার পানির লাইন কাটা পড়ায় বিপাকে বাসিন্দারা ব্যাটারিচালিত গাড়ীর কারণে দিন দিন বাড়ছে বিদ্যুতের অপচয়

বাড়ির আঙ্গিনার মাটির নীচে মিলল ৩৪৬০ পিস গুলি

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর বেলাবতে মুক্তিযুদ্ধের এক সংগঠকের বাড়ির আঙ্গিনায় মাটি কাটার সময় উদ্ধার হলো ৩ হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি। এসব গুলি মুক্তিযুদ্ধকালীন সময়ে যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের মজুদ রাখা ছিল বলে ধারনা করছে পুলিশ ও স্থানীয়রা। মঙ্গলবার (১৬ ফেব্রয়ারি) রাতে উপজেলার চরউজিলাব গ্রামের প্রয়াত কৃষক নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড আব্দুল হাই এর বাড়ির আঙ্গিনা থেকে এসব গুলি উদ্ধার করে থানা পুলিশ।



বেলাব থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ ও স্থানীয়রা জানান, মাটি কাটার শ্রমিকরা মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল হাই এর বাড়িতে মাটি ভরাটের জন্য বাড়ির আঙ্গিনার কলাগাছের পাশ থেকে মাটি কাটছিলেন। মঙ্গলবার দিনভর মাটি কেটে নেয়ার পর সন্ধ্যায় মাটির নীচে গুলিভর্তি একটি বক্স দেখতে পান তারা। এসময় বাড়ির মালিক মুক্তিযোদ্ধা আবদুল হাই এর ছেলে বায়েজিদকে গুলির বক্স পাওয়ার খবর জানালে তিনি থানায় খবর দেন। খবর পেয়ে বেলাব থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় রাত ১০টা পর্যন্ত মাটি খুঁড়ে ৩ হাজার ৪৬০ পিস রাইফেল এর গুলি উদ্ধার করে। এসময় মাটি খুঁড়ে গুলি বের হওয়ার ঘটনা দেখতে ঘটনাস্থলে ভীড় জমায় স্থানীয়রা। উদ্ধার হওয়া থ্রি নট থ্রি রাইফেলের এসব গুলি মুক্তিযুদ্ধকালীন সময়ে যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধাদের মজুদ রাখা ছিল বলে ধারনা করছে পুলিশ ও স্থানীয়রা। ১৯৭১ সালে আবদুল হাই এর বাড়িতে মুক্তিযোদ্ধাদের ক্যাম্প ছিল জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

 

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ