1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:২২ অপরাহ্ন

রাত পোহালেই পৌর নির্বাচন : কে হবে পৌর পিতা

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১১ বার পড়া হয়েছে

* আয় কম মুসতাফীজ-উর রউফ ও নাসেরুল হকের, নেই কোন মামলা।
* সর্ব্বোচ্চ আয় মিঠু খানের, দ্বিতীয় অবস্থানে চিশতি, তাদের আছে দুটি করে মামলা।
* নুরুল হুদার নামে ৭৩টি মামলা।

রাকিবুল ইসলাম : রাত পোহালেই সাতক্ষীরা পৌরসভা নির্বাচন। এ নিয়ে চলছে পৌর এলাকায় চলছে নানান জল্পনা কল্পনা, কে হচ্ছেন পৌর পিতা। আগামীকাল অনুষ্ঠিতব্য সাতক্ষীরা পৌর নির্বাচনে মেয়র পদে লড়ছেন পাঁচ প্রার্থী। এর মধ্যে নৌকা ও হাতপাখা প্রতীক বাদে অন্য তিন প্রার্থীর নামেই মামলা আছে। তাঁদের মধ্যে মেয়র পদপ্রার্থী নুরুল হুদার নামেই মামলা আছে ৭৩টি। নুরুল হুদা শহরতলির উত্তর পলাশপোল এলাকার নজিবর রহমানের ছেলে। তিনি জগ প্রতীক নিয়ে লড়ছেন। তিনি জামায়াতপন্থী বলে এলাকায় পরিচিত। হলফনামার তথ্যানুযায়ী, নুরুল হুদা বিএসসি পাস। ব্যাংক, বন্ধু-বান্ধব বা অন্য কারোর কাছে তাঁর ধারদেনা নেই।



পেশায় তিনি একজন কাঠ ব্যবসায়ী। তাঁর কাছে নগদ আট লাখ টাকা আছে। এ ছাড়া একটি করে মোটরযান, টিভি ও ফ্রিজ আছে। ২৫ হাজার টাকা মূল্যের খাট, আলনা ও শোকেস আছে। ব্যবসা থেকে তাঁর বার্ষিক আয় তিন লাখ ৫০ হাজার টাকা। এ ছাড়া ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে তাঁর শেয়ার কেনা আছে। তা থেকে তিনি বছরে ৫০ হাজার টাকা আয় করেন। তবে তাঁর কৃষি, অকৃষি জমি ও অ্যাপার্টমেন্ট নেই। তাঁর নামে মামলা আছে ৭৩টি। বিশেষ ক্ষমতা আইন, বিস্ফোরক আইন, পুলিশের কাজে বাধাদানসহ সরকার উত্খাতের ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে এসব মামলা হয়েছে। তবে বিচারাধীন এসব মামলায় জামিনে আছেন তিনি। বর্তমান মেয়র তাজকিন আহম্মেদ চিশতি বিএনপি মনোনীত প্রার্থী। ধানের শীষ প্রতীক নিয়ে তিনি নির্বাচনী মাঠে লড়াই করছেন। তিনি এলএলবি পাস। তাঁর নামে দুটি ফৌজদারি মামলা আছে। তাঁর বার্ষিক আয় চার লাখ ৮০ হাজার টাকা। স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী নাসিম ফারুক খান মিঠু নারিকেলগাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হলফনামায় তিনি নিজেকে স্বশিক্ষিত বলে উল্লেখ করেছেন। বর্তমানে তাঁর বিরুদ্ধে দুটি ফৌজদারি মামলা বিচারাধীন। তাঁর বার্ষিক আয় এক কোটি দুই লাখ ৬১ হাজার টাকা।



অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শেখ নাসেরুল হকের বিরুদ্ধে কোনো মামলা নেই। এ কারণে ভোটারদের কাছে তিনি ক্লিন ইমেজের প্রার্থী। তাঁর বার্ষিক আয় দুই লাখ ৫০ হাজার টাকা।
ইসলামী আন্দোলনের প্রার্থী এস এম মুসতাফীজ-উর রউফ হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন। হলফনামায় তিনি বিএ পাস বলে উল্লেখ করেছেন। তাঁর নামেও কোনো মামলা নেই। চিকিৎসা খাতে তিনি তাঁর বার্ষিক আয় দেখিয়েছেন দুই লাখ টাকা।
জগ প্রতীকের মেয়র পদপ্রার্থী নুরুল হুদা বলেন, সব মামলায় উচ্চ আদালত থেকে জামিনে আছেন তিনি। এ কারণে নির্বাচন করতে কোনো বাধা নেই। আর নির্বাচন সুষ্ঠু হলে তাঁর জয় সুনিশ্চিত।
ধানের শীষ প্রতীকের মেয়র পদপ্রার্থী তাজকিন আহম্মেদ চিশতি বলেন, তিনি দীর্ঘদিন ধরে জনগণের সেবায় নিয়োজিত। তাই সুষ্ঠু নির্বাচন হলে গতবারের মতো এবারের নির্বচনেও জয়লাভ করবেন তিনি।



নৌকা প্রতীকের মেয়র পদপ্রার্থী শেখ নাসেরুল হক সময় বার্তাকে বলেন, তাঁর নামে কোনো মামলা নেই। ক্লিন ইমেজের একজন নেতা হিসেবে এলাকায় তাঁর সুনাম রয়েছে। তা ছাড়া বর্তমানে নৌকার গণজোয়ার চলছে। এসব কারণে ভোটাররা ভোট দিয়ে তাঁকে নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল করিম সময় বার্তাকে জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ