1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

ফুলেল বসন্তে ভালোবাসার বার্তা

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৩ বার পড়া হয়েছে

ফিচার ডেস্ক : বসন্ত বাতাসে বইছে ভালোবাসার আনন্দ। কারণ পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস এবার একই দিনে উদযাপিত হতে যাচ্ছে। ১৪ ফেব্রুয়ারিকে ঘিরে তাই এবার প্রস্তুতি একটু বেশিই। বসন্ত মানেই রঙিন ফুলের ঝলমলে প্রকৃতি। বসন্ত উদযাপনে তাই ফুলের উপস্থিতি থাকা চাই-ই। আবার ভালোবাসার প্রকাশে ফুলের মতো চমৎকার উপহার আর কী-ই বা হতে পারে! লাল গোলাপ বা হলুদ গাঁদা তাই এবারের উৎসব দুটোকে রঙিন করতে সঙ্গে রাখতেই পারেন।

ফাল্গুন মানেই একসময় ছিল হলুদ বা বাসন্তী রঙের সাজপোশাক। তবে এখন অন্যান্য রঙিন ও উজ্জ্বল রঙগুলোতেও বেশ নজরকাড়া হয়ে উঠছেন উৎসবপ্রিয়রা। বাসন্তী, সবুজ, কমলা, হলুদ, কলাপাতা রঙগুলো তো রয়েছেই; পাশাপাশি লাল, ম্যাজেন্টা, গোলাপি, বেগুনি, আকাশির মতো রঙেও উৎসব রাঙাচ্ছেন তরুণরা। পোশাকে কনট্রাস্ট রঙের উপস্থিতি নিয়ে আসতে পারেন। এতে উৎসবের রঙগুলো বেশ প্রাণ পাবে। সবুজ, হলুদের বিভিন্ন শেডে যেমন থাকতে পারেন স্বাচ্ছন্দ্য, তেমনি একেবারে ভিন্ন দুটি বা কয়েকটি রঙের ছোঁয়াতেও মেতে উঠতে পারেন আনন্দ উৎসবে।প্রিন্টের পোশাকের পাশাপাশি হাতে আঁকা পোশাকের ট্রেন্ডও চলছে বেশ জোরেশোরে। রঙতুলির ছোঁয়ায় শাড়ি বা সালোয়ার কামিজে ফুটে ওঠা ফুলে হতে পারে বসন্তবরণ। যেহেতু ছুটির দিন পড়ছে না, অনেকেই ব্যস্ত থাকবেন অফিসে। সেদিন অফিস যাওয়ার সময় বেছে নিতে পারেন অন্যদিনের চাইতে একটু গাঢ় রঙের পোশাক। সঙ্গে থাকুক হালকা সাজ। ব্যস! আপনি প্রস্তুত ফাগুন দিনের জন্য!

যেহেতু একই দিনে পড়ছে ভ্যালেন্টাইন ডে, বাড়ি ফিরে চট করে পোশাক বদলে ক্যান্ডেল লাইট ডিনারের জন্য প্রস্তুত হয়ে নিতে পারেন। লাল, মিষ্টি গোলাপি বা সাদা রঙের পোশাক বেছে নেওয়া যেতে পারে। আবার বসন্তের রঙের সঙ্গে ভালোবাসার রঙের মিশেলে এক পোশাকেই কাটিয়ে দিতে পারেন উৎসব দুটি। সাবধানতা : স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। অবশ্যই মাস্ক ব্যবহার করবেন। অতিরিক্ত ভিড় হয় এমন জায়গা এড়িয়ে চলুন। সঙ্গে হ্যান্ডসানিটাইজার ও বাড়তি মাস্ক রাখতে ভুলবেন না।

মডেল: ফারাহ দিবা রহমান সিমন ও অন্বেষা সরকার তাথৈ
ছবি: সাজ্জাদ হোসেন 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ