1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
আবারো জীবনের নতুন অধ্যায় শুরু, আশীর্বাদ চাইলেন শ্রাবন্তী হাট-বাজারের দরপত্র দাখিলে অনিয়ম, রাতেও সিডিউল বিক্রির অভিযোগ আশাশুনিতে থানা পুলিশের অভিযানে গরু ও গাড়িসহ দুই চোর গ্রেফতার আশাশুনিতে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে গ্রাম পুলিশদের সাথে জরুরী আলোচনা শার্শায় সন্ত্রাসী হামলায় ৪ জন ছাত্র আহত পাইকগাছায় নারী ও শিশু নির্যাতন বন্ধে পল্লীসমাজের উঠান বৈঠক পাইকগাছা পৌরসভার নতুন ওয়াটার রির্জারভার এর নির্মাণ কাজের উদ্বোধন ডিজিটাল ভূমি ব্যবস্থাপনায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন ইউএনও খালিদ হোসেন অপ্রচলিত কৃষি পণ্য উৎপাদন ও রপ্তানিতে প্যাকেজিং বিষয়ক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত প্রতিবন্ধী আল-আমিনকে আর্থিক সহায়তা দিলেন ইউএনও খালিদ হোসেন

টাঙ্গাইলে শনিবার পাঁচ পৌরসভায় ভোট : ব্যাপক নিরাপত্তা বলয়

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৭৯ বার পড়া হয়েছে

টাঙ্গাইল প্রতিনিধি : শনিবার টাঙ্গাইল জেলার পাঁচটি পৌরসভায় ভোটগ্রহন শুরু হবে। নির্বাচন কমিশন ভোটগ্রহনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করার পাশাপাশি ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছে। তৃতীয় ধাপে শনিবার(৩০ জানুয়ারি) অনুষ্ঠেয় পৌরসভাগুলো হচ্ছে- টাঙ্গাইল পৌরসভা, মধুপুর, ভূঞাপুর, সখীপুর ও মির্জাপুর পৌরসভা।
জেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্র জানায়, পাঁচটি পৌরসভায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাকে ভোটগ্রহনের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পৌরসভাগুলোয় ৫জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১০টি টিম, পুলিশের ২৫টি টিম সহ আর্মড ব্যাটালিয়নের আনসার ও আনসার-ভিডিপি সদস্য এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাদা পোষাকের সদস্যরা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন কমিশন কার্যালয় থেকে শুক্রবার(২৯ জানুয়ারি) দুপুরে পাঁচটি পৌরসভার সহকারী রিটার্নিং অফিসাররা ব্যালট পেপার ব্যতিত সকল নির্বাচনী সরঞ্জাম নিয়ে গেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত, র‌্যাব, পুলিশের একাধিক টিম ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রগুলো একাধিকবার পর্যবেক্ষণ করেছেন।
এদিকে, পাঁচটি পৌরসভার মধ্যে টাঙ্গাইল পৌরসভাকে রাজনৈতিক বিবেচনায় অতিগুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে। নির্বাচন কমিশন টাঙ্গাইল পৌরসভার ৪৫টি ভোট কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে।
ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর মধ্যে ১ নম্বর ওয়ার্ডের ৩টি ভোটকেন্দ্রের সব কটি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ, ২ নম্বর ওয়ার্ডের দুইটির মধ্যে এনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ, ৩ নম্বর ওয়ার্ডের ৪টি কেন্দ্রের প্রত্যেকটি ঝুঁকিপূর্ণ, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের ৪টি কেন্দ্রের সব কটি ঝুঁকিপূর্ণ, ৭ নম্বর ওয়ার্ডের দুইটি কেন্দ্রে পাতুলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ, ৮ নম্বর ওয়ার্ডের দুইটি কেন্দ্রের অলোয়া ভাবানী পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ, ৯ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রের মধ্যে অলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশের ভবন কেন্দ্র ও উত্তর পাশের ভবন কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ১০ নম্বর ওয়ার্ডের দুইটি কেন্দ্রের মধ্যে কাজীপুর পশ্চিম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঝুঁকিপূর্ণ, ১১ নম্বর ওয়ার্ডের ৩টি ভোটকেন্দ্রের মধ্যে কচুয়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশের ভবন ও পূর্ব পাশের ভবন কেন্দ্র দুটি ঝুঁকিপূর্ণ, ১২ নম্বর ওয়ার্ডের ৩টি ভোট কেন্দ্রের মধ্যে আদি টাঙ্গাইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশাসনিক টিনসেড ভবন ও শান্তিলতা ভবন কেন্দ্র দুটি ঝুঁকিপূর্ণ, ১৩ নম্বর ওয়ার্ডে দুইটি ভোট কেন্দ্রের মধ্যে ছয়আনী বাজার বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ, ১৮ নম্বর ওয়ার্ডের ৩টি ভোটকেন্দ্রের মধ্যে সাবালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ। এছাড়া পৌরসভার ৬, ১৪, ১৫, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডের কোন ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ নয় এবং ১, ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।
টাঙ্গাইল পৌরসভার এক লাখ ২৪ হাজার ৪২৫জন ভোটার শনিবার তাদের পছন্দের প্রার্থীকে ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন।
টাঙ্গাইলের জেষ্ঠ্য জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার এইচএম কামরুল হাসান জানান, পৌরসভা নির্বাচনে কোন কোন পৌরসভায় প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের অভিযোগ পেয়ে তাৎক্ষণিক তদন্ত করে ব্যবস্থা গ্রহন করেছেন। তিনি জানান, নির্বাচনী অন্যান্য সামগ্রী শুক্রবার সহকারী রিটানিং অফিসারদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। শুধুমাত্র ব্যালট পেপার শনিবার সকাল ৮টার কিছুক্ষণ আগে স্ব স্ব কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে- সেজন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে রাখা হয়েছে। নির্বাচনে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ