1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়লেন সাকিব

  • প্রকাশের সময় : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৬৮ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এই সিরিজ দিয়েই মাঠে ফিরেছেন সাকিব আল হাসান। প্রথম দুই ওয়ানডেতে দারুণ খেলেছেন। আজও (সোমবার) ব্যাট হাতে তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি। কিন্তু বোলিং করতে গিয়েই বাঁধল বিপত্তি। প্রথম চার ওভার ভালোভাবেই শেষ করেছেন। পঞ্চম ওভারে এসে কুঁচকিকে টান পড়লো বিশ্বসেরা অলরাউন্ডারের। ওভারের এক বল বাকি রেখেই খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছেড়েছেন সাকিব। আগের ডেলিভারিতে নিজের বলে নিজেই ফিল্ডিং করতে গিয়ে টান অনুভব করেছিলেন পেশিতে, তবু সাকিব করেন পরের বলটা। সেই ডেলিভারিটি হাত থেকে ছাড়ার পরই বুঝতে পারেন পেশির টানের মাত্রাটা অনেক বেশি, সঙ্গে সঙ্গে কুঁচকিতে হাত দিয়ে বসে পড়েন উইকেটের পাশে।

পরে পা টেনে নাড়াচাড়া করে ঠিক করার কয়েকবার চেষ্টা করেও আর উঠে স্বাভাবিকভাবে হাঁটতে পারেননি। যে কারণে ফিজিও জুলিয়ান ক্যালেফাতোর সঙ্গে খুঁড়িয়ে খুঁড়িয়েই ছেড়েছেন মাঠ। ঘটনা ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৩০তম ওভারের। চতুর্থ বলটি লং অনে ঠেলে দিয়ে এক রান নেন জাহমার হ্যামিলটন। সে বলটি থামাতে বেশ বড়সড় এক লাফ দেন সাকিব। তখনই মূলত টান লাগে পেশিতে। তবু পরের বলটা করেন তিনি। সেটি করার পর আর থাকতে পারেননি মাঠে।

ফিজিও ক্যালেফাতো মাঠে এসে কিছুক্ষণ চেষ্টা করেন সাকিবের হাঁটাচলা স্বাভাবিক করতে। কিন্তু ব্যর্থ হন তিনি। হাঁটার চেষ্টা করে ব্যথার অভিব্যক্তি ফুটে ওঠে সাকিবের চোখে-মুখে। তাই ঝুঁকি না নিয়ে তাকে ড্রেসিংরুমে ফিরিয়ে নিয়ে যান ক্যালেফাতো। সেই ওভারের শেষ বলটি করেন সৌম্য সরকার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল টিমের পক্ষ থেকে সাকিবের চোটের ব্যাপারে আনুষ্ঠানিক কোনো তথ্য জানানো হয়নি। তবে চোটের মাত্রা দেখে ধারণা করা হচ্ছে, আজকের ম্যাচে আর নামা হবে না সাকিবের। ব্যাট হাতে ৫১ রানের পর বল হাতে ৪.৫ ওভারে ১২ রান খরচায় উইকেটশূন্য ছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ