1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা পাইকগাছার আমুরকাটায় মান্নান গাজীর নৌকা প্রতীকের পথসভা অনুষ্ঠিত পাইকগাছায় বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত কপিলমুনিতে গভীর রাতে ডাকাতির পরিকল্পনাকালে ১ ডাকাত আটক সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রুহুল কুদ্দুসের সাথে সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় ইভ্যালির রাসেল-শামীমা গ্রেফতার, নেওয়া হলো র‌্যাব সদর দপ্তরে এবার শিক্ষার্থীদের নিয়ে হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন প্রাক্তন স্বামীকে খোঁচা দিলেন মাহিয়া মাহি? অসহায় মানুষের মাঝে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র পক্ষ থেকে খাদ্য সহায়তা বিতরণ তালা সদরে লাঙ্গলের পথসভায় জনসমুদ্র

দেশে ফিরে ৯৬ ঘণ্টার মধ্যেই অনুশীলনে সাকিব

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৭৮ বার পড়া হয়েছে

স্পোর্টস্ ডেস্ক : যারাই খেলতে আসুক না কেন, তাদের নামডাক, যোগ্যতা, সামর্থ্য যেমনই থাকুক না কেন, সেই দলে কোন নামি-দামি তারকা, প্রতিষ্ঠিত পারফরমার থাকুক বা নাই থাকুক; দলটি কিন্তু ‘ওয়েস্ট ইন্ডিজ’, পুরোদস্তুর টেস্ট খেলিয়ে দল। তারা যে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট খেলবে, সবকয়টাই আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তাই হেলাফেলার একদমই সুযোগ নেই।মাঠের পারফরমেন্স কেমন হবে? ঐ ভাঙাচোরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট আর ওয়ানডেতে টাইগারদের ফল কী হবে? তা বলে দেবে সময়। তবে আসল খবর হলো, ঐ সিরিজ দিয়েই প্রায় দশ মাস পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। তাই সব ক্রিকেটার সিরিয়াস। আগামী ১০ জানুয়ারি আনুষ্ঠানিক প্রস্তুতির আগেই শুরু হয়ে গেছে ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন।আগের যেকোন সময়ের মতো সবার আগে যথারীতি অনুশীলন শুরু করেছেন মুশফিকুর রহীম। তার পরপরই নিজেকে তৈরি করতে মাঠে ছুটে এসেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও কয়েকজন।

jagonews24

ব্যক্তিগত প্রস্তুতি শুরুর এই মিশনে সর্বশেষ সংযোজন সাকিব আল হাসান। (বৃহস্পতিবার) সকাল সকাল শেরে বাংলার সবুজ গালিচায় ব্যাট-বল হাতে উপস্থিত বিশ্বসেরা অলরাউন্ডার।আইসিসি কর্তৃক এক বছর নিষিদ্ধ থাকার পর তিনি খেলেছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে। তারও প্রায় দুই মাস আগে বিকেএসপিতে দুই সপ্তাহের এক নিবিড় অনুশীলন করেছেন দুই গুরু নাজমুল আবেদিন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দীনের অধীনে।তারপর আবার স্ত্রী-সন্তানদের সঙ্গে সময় কাটাতে চলে যান যুক্তরাষ্ট্রে। সেখান থেকে ফিরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলেছেন। তবে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। সে আসরের ৯ ম্যাচে ১১০ রান ও ৬ উইকেট ছিল সাকিবের নামের পাশে। বোঝাই গেছে এক বছর মাঠে না থাকায় ছন্দ ফিরে পাননি।ওদিকে শ্বশুরের অসুস্থতার খবর পেয়ে জেমকন খুলনার হয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল না খেলেই ফিরে যান যুক্তরাষ্ট্র। কিন্তু বিমানে থাকা অবস্থায় শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন সাকিবের শ্বশুর মমতাজ আহমেদ। তারপর গত রোববার সকালে আবার দেশে ফিরে এসেছেন সাকিব।

jagonews24

আর এখন ১০ জানুয়ারি আনুষ্ঠানিক প্রস্তুতির তিন আগে, দেশে ফিরে ৯৬ ঘণ্টার মধ্যেই অনুশীলনে নেমে পড়েছেন সাকিব। দেখার বিষয়, ক্যারিবীয়দের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমেই নিজেকে ফিরে পান কি না!ইতিহাস জানাচ্ছে, এক যুগ আগে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ব্যাট-বল হাতে অসামান্য পারফরমেন্স দেখিয়ে দেশের বাইরে প্রথম টেস্ট সিরিজ জয়ে অগ্রণী ভূমিকা রেখেছিলেন সাকিব। এবার ১২ বছর পর দেশের মাটিতে আবার অমন ভাঙাচোরা ও তারকাবিহীন ওয়েস্ট ইন্ডিজ। দেখা যাক ইতিহাসের পুনরাবৃত্তি ঘটে কি না?

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ