1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

ভারতে মরদেহ দাহ করতে গিয়ে প্রাণ গেল ১৮ জনের

  • প্রকাশের সময় : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ১০৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদ জেলার মুর্দানগরে একটি শ্মশানের ছাদ ধসে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। রোববার (৩ জানুয়ারি) স্থানীয় এক ব্যক্তির মরদেহ দাহ করতে এসে তারা এই দুর্ঘটনার কবলে পড়েন। এই ঘটনায় আরও অনেক হতাহতের খবর পাওয়া গেছে। গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, রোববার সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছিল মুর্দানগরে। গতকাল স্থানীয় এক ব্যক্তি মারা গেলে আজ সকালে তার মরদেহ দাহ করতে আসেন ওই শ্মশানযাত্রীরা। বৃষ্টি পড়ার কারণে অনেকে শ্মশানের ছাদের নিচে আশ্রয় নিয়েছিলেন। এই সময় হটাৎ শ্মশানের নির্মাণাধীন একটি অংশ ভেঙে পড়ে। সেই সঙ্গে ভেঙে পড়ে পিলারসহ ছাদ। এতো দ্রুত সেটা ভেঙে পড়ে যে, তার নিচে আটকে থাকা কেউ বেরিয়ে আসতে পারেননি।

jagonews24

এই ঘটনায় অন্তত চল্লিশ জন চাপা পড়েছেন ওই ধ্বংসস্তূপের নিচে বলে গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়। তাদের মধ্যে অনেককেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানায়।ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে। তাদের সঙ্গে রয়েছে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা। গাজিয়াবাদের জেলা প্রশাসক ঘটনাস্থলে উপস্থিত আছেন। বৃষ্টির কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে বলে জানা গেছে।

jagonews24

jagonews24

দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেছেন। তিনি বলেন, ‘নিহতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আমি প্রার্থনা করি, এই দুর্ঘটনায় আহত সবাই দ্রুত সুস্থ হয়ে উঠুক।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ