1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন

দেবহাটায় মৎস্য ঘের দখলে নিতে দু’দফা হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

  • প্রকাশের সময় : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ১২৯ বার পড়া হয়েছে

দেবহাটা প্রতিনিধি : দেবহাটায় মৎস্য ঘের দখলে নিতে দিনে দুপুরে দলবল নিয়ে হামলা ভাংচুর ও লুটপাট করা হয়েছে। বৃহষ্পতিবার উপজেলার পারুলিয়া ইউনিয়নের পলগাদা এলাকায় ওই মৎস্য ঘেরটিতে সকাল থেকে দুপুর অবদি এবং রাতে পৃথক ভাবে হামলা, ভাংচুর ও লুটপাট করা হয়। এঘটনায় সোমবার ভুক্তভোগী ঘের ব্যবসায়ী ফুলবাড়ী গ্রামের মৃত ভগিরাথ মৃধার ছেলে জুগোল মৃধা বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখসহ আরো ৯/১০ জনকে অজ্ঞাতনামা আসামী করে দেবহাটা থানায় এজাহার দায়ের করেছেন।
ভূক্তভোগী জুগোল মৃধা জানান, আনুমানিক ৭বছর ধরে সাতক্ষীরা মুন্সিপাড়া এলাকার মৃত মতিউর রহমানের ছেলে মনিরুজ্জামান মনি, জিয়াউর রহমান জিয়া, মাসুদুর রহমান মাসুদ সহ কয়েকজন ঘের মালিকদের নিকট থেকে পলগাদা এলাকায় ৬৭বিঘা জমি লীজ নিয়ে মৎস্য চাষ করে আসছেন তিনি। কিন্তু বিভিন্ন সময়ে উক্ত ঘের মালিকগণ তাকে মৎস্য ঘের থেকে উচ্ছেদ করার জন্য ষড়যন্ত করে আসছিল। তারা আগাম কোন নোটিশ না দিয়ে বৃহষ্পতিবার সকাল ৬ টার দিকে দলবল ও লাঠিয়াল নিয়ে জুগোল মৃধার মৎস্য ঘেরে হামলা চালায়। এসময় হামলাকারীরা ওই মৎস্য ঘেরের কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে ঘেরের বাসা, শ্যালো মেশিন, আটন পাটা ভাংচুর সহ ঘেরের মাছ লুট করে। পরে তিনি আবারো ঘেরের বাসা মেরামত করলে রাতেই পুনরায় হামলা চালিয়ে হামলাকারীরা তার ঘেরের বাসাটি জ্বালিয়ে দেয় বলেও অভিযোগ করেন ভুক্তভোগী জুগোল মৃধা।
দায়েরকৃত এজাহারে সাতক্ষীরা মুন্সিপাড়া এলাকার মৃত মতিউর রহমানের ছেলে মনিরুজ্জামান মনি, জিয়াউর রহমান জিয়া, মাসুদুর রহমান মাসুদ, মুনজিতপুর এলাকার হামিদুর রহমানের ছেলে আবু আফ্ফান বাবু, পলগাদা এলাকার মৃত আকবর সরদারের ছেলে সিরাজুল ইসলাম সহ আরো ৯/১০ জনকে অজ্ঞাত নামা আসামী করা হয়েছে। এবিষয়ে দেবহাটা থানার ওসি (তদন্ত) উজ্জল কুমার মৈত্র জানান, ভুক্তভোগী ঘের ব্যবসায়ী থানায় এজাহার দাখিল করেছেন। ইতোমধ্যেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক তদন্ত সম্পন্ন করেছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ