1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
সুইডেনের আদলে ২০০ কি.মি. বৈদ্যুতিক সড়ক বানাচ্ছে ভারত শিগগির বিয়ে করতে যাচ্ছেন সিদ্ধার্থ-কিয়ারা! ই-কমার্স বন্ধ না করে প্রতারণা ঠেকাতে আইন করার তাগিদ ৪ মন্ত্রীর নরসিংদী পলাশে এক নারীর স্বর্ণ চুরি করতে গিয়ে ৭ নারী গ্রেফতার নলতায় জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন তুফান গড়ইখালীর নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুস সালাম কেরু’র নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় কুলিয়ায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আছাদুল হকের মোটর শোভাযাত্রা দেবহাটার ওসি-সেকেন্ড অফিসারকে বদলী, ভারপ্রাপ্ত ওসি ফরিদ আহমেদ খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই সাতক্ষীরায় তথ্য অধিকারের ওপর সচেতনতামূলক প্রচারণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

টাঙ্গাইলে বর্ণিল আয়োজনে আতশবাজি ও ফানুস উড়িয়ে বর্ষবরণ

  • প্রকাশের সময় : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ১০৩ বার পড়া হয়েছে

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল শহরের অধিকাংশ বাড়ির ছাদ থেকে ফনুস ওড়িয়ে, আতশবাজি পুড়িয়ে ২০২১ সালকে বরণ করা হয়েছে। করোনা মহামারীর মধ্যেও যেন প্রাণের ছোঁয়া দিল ২০২১ সালের প্রথম ক্ষণ। ২০২১ সাল বরণ উপলক্ষে শুক্রবার ১২টা ১ মিনিট বাজতেই টাঙ্গাইল শহরের আকাশে ওড়ানো হয় ফানুস আর মুহুর্মুহু আতশবাজির শব্দ ও রঙ-বেরঙে জেলা শহরের আকাশ বর্ণিল হয়ে ওঠে। থার্টিফার্স্ট নাইট উদযাপনে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা থাকলেও রাত ১২টা ১ মিনিটে যেন পুরো শহর জেড়ে ওঠে। নতুন বছরকে সবাই নিজেদের মতো করে স্বাগত জানায়।
বৃহস্পতিবার সন্ধ্যা নামার পর থার্টিফার্স্ট নাইট উদযাপনের কোন আভাস পাওয়া যাচ্ছিল না। রাত ১গটার পর ২-১টা আতশবাজি পোড়ানো হচ্ছিল। রাত ১২ টার আগ মুহূর্ত থেকে জেলা শহরের অধিকাংশ বাড়ির ছাদ থেকে ফানুস ওড়ানো হয়, ছড়িয়ে দেওয়া হয় আতশবাজির রঙ। ঘড়ির কাঁটা ১২ এর ঘর ছুঁঁতেই শহরে উচ্ছ¡লতার ঢেউ লেগে যায়। লাল-সবুজ-হলুদ-কমলা সহ নানা রঙের আতশবাজিতে মাতোয়ারা হয়ে ওঠে পুরো টাঙ্গাইল শহর। জমকালো আতশবাজিতে ছেয়ে যায় রাতের আকাশ, আলোকসজ্জায় ঝলমলিয়ে ওঠে শহর- যেন পুরানো বছরের বিষাদময়তাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নানা সংঘাত, পীড়নের মধ্যেও বেঁচে থাকার নতুন স্বপ্ন আর নতুন উদ্দীপনা নিয়ে জেগে ওঠেছে আবাল-বৃদ্ধ-বনিতা। রঙিন ফানুস আর আতশবাজির শব্দের সঙ্গে পাল্লা দিয়ে কিশোর-যুবক ও নারীরা বাইরে বেড়িয়ে এসে বিপুল আনন্দ-উল্লাসে খ্রিষ্টিয় নতুন বছরকে বরণ করে নেয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ