1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২৩ জুন ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

নির্বাচনী হালচাল:দলীয় মনোনয়নে এগিয়ে বাপী, শক্ত অবস্থানে লিটু

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১০৭ বার পড়া হয়েছে

এসএম বাচ্চু,তালা: সব কিছু ঠিকঠাক থাকলে আগামী মার্চ মাসে শুরু হবে মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন পরিষদের নির্বাচন। তবে এর মধ্যে ইউনিয়ন নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে ইউনিয়নের জনপদ।চারি দিকে বিরাজ করছে সাজ সাজ রব। পোস্টার ব্যানার ফেস্টুন ছেয়ে গেছে প্রায় সকল ইউনিয়নের এলাকা। পাশাপাশি স্থানীয় পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন সম্ভব্য প্রার্থীরা। কে হতে পারেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী, বিএনপি মনোনীত ধানের শীষ ও জাতীয় পার্টি মনোনীত লাঙ্গলের প্রার্থী এই নিয়ে ভোটারদের মধ্যেও শুরু হয়েছে নানা সমিকরণ। হাটে-বাজার, চায়ের দোকান এবং বিভিন্ন দোকোনে এখন চলছে নির্বাচনী গুঞ্জন। সাতক্ষীরা জেলার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যেই দৌড়ঝাঁপ শুরু করেছে। তারা কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করে নিজের জন্য দলীয় মনোনয়ন নিশ্চিত করতে করছেন নানান তদবীর।  তবে জালালপুর ইউনিয়নব্যাপী এ প্রতিবেদক ঘুরে দেখেন, এলাকার সর্বত্র একটাই আলোচনা কে হচ্ছেন সাতক্ষীরা জেলার তালা উপজেলার অন্যতম ইউনিয়ন জালালপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান? এযেন চায়ের কাপে ভোটের ঝড়। এবার চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচনী মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন ৩ জন প্রাথী। এদের মধ্য আলোচনায় আছেন ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কপোতাক্ষ টাইমস অনলাইন পত্রিকার প্রকাশক ইন্দ্রজিৎ দাশ বাপী। এদিকে বিএনপি জোটের শক্ত অবস্থানে পরপর দুইবার নির্বাচিত ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু। মোট ৪ জন প্রার্থীর নাম শোনা গেলেও আলোচনায় আছেন ২ জন। সাধারণ ভোটারারা বলেন,সামনে ইউপি পরিষদ নির্বাচন তাই ভোটারদের কাছে বিভিন্ন উন্নয়নের কথা বলে মন জয় করার চেষ্টা করছেন প্রার্থীরা। নির্বাচনী মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। ইউনিয়ন এলাকার উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, উঠোন বৈঠক চালিয়ে যাচ্ছেন। ভোটারদের দিচ্ছেন ডজন ডজন প্রতিশ্রুতির ফুলঝুড়ি।  এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কপোতাক্ষ টাইমস অনলাইন পত্রিকার প্রকাশক ইন্দ্রজিৎ দাশ বাপী জানান, আমি ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের সাথে সম্পৃক্ত।পড়াশোনা শেষ করে জালালপুর ইউনিয়নে যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িক্ত পালন সহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িক্ত পালন করেছি। বর্তমানে রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডের সাথে থেকে মানুষের সেবা করে চলেছি। বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকার মনোনয়ন প্রদান করেন তাহলে আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করবো। সাধারণ মানুষের আশা অকাঙ্খা পুরোনের লক্ষ নিয়েই আমি ইউপি নির্বাচন করতে চাই। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রবিউল ইসলাম মুক্তি জানান, আমি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রিয় আছি। বিভিন্ন রাজনৈতিক প্রোগ্রাম সহ সাধারণ মানুষের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছি।আমি বাংলাদেশ আওয়ামীগের নৌকা প্রতিক পেলে বিজয়ী হবো ইনশল্লাহ। আওয়ামীলীগ নেতা গফফার জানান, আমি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।বিপদে আপদে সাধারণ মানুষের পাশে আছি থাকবো।
বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও বর্তমান ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু বলেন, আমি বাংলাদেশ আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকা সত্বেও পরপর দুইবার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি বিপুল ভোটের ব্যাবধানে। এছাড়া সরকারী ও বেসরকারী ভাবে বিভন্ন পর্যায়ে শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে হিসেবে স্বীকৃতি পেয়েছি। আমার সাধ্য অনুযায়ি চেষ্টা করেছি জনগনের সেবা করার এবং উন্নয়ন করার। আমি আশাকরি আবারও ইউনিয়নের মানুষ আমাকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যহত রাখবো।
তালা উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, কেন্দ্র্রীয়ভাবে নির্বাচনী তফশীল ঘোষণা হলেই তালা উপজেলার সকল ইউপি নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। জালালপুর ইউপি নির্বাচনে মোট ভোটার ২০ হাজার ৯৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৭৬৩ জন ও মহিলা ভোটার ১০ হাজার ১৭৪ জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ