1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতে ১০০ কোটি মানুষকে টিকা : মোদিকে হাসিনার অভিনন্দন পরীমণি: স্কুলের মেধাবী ছাত্রী থেকে আলোচিত নায়িকা ক্যাচ মিস আর বেহিসেবি বোলিংয়ে হার দেবহাটায় চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই, গ্রেফতার-৩ জেলা প্রশাসকের সাথে সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা শাখার নির্বাহী কমিটির সভা ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালকের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময় টাঙ্গাইল সদর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শার্শায় নৌকার মনোনয়ন জেরে হামলা: ইউপি সদস্যসহ আহত ২০ আ.লীগ প্রার্থীর নির্বাচনী জনসভা

নরসিংদীতে নদী থেকে অবৈধভাবে বালি বিক্রির অভিযোগ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ১৪১ বার পড়া হয়েছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি : নরসিংদী মনোহরদী উপজেলার হরিনারায়ণপুর গ্রামে ব্রহ্মপুত্র নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে বিক্রি করছে একটি ক্ষমতাশালী মহল। এই নদীতে প্রায় ১৮ টিরও অধিক ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালি বিক্রি করছে স্থানীয় অসৎ দালালরা। এখানে বালু উত্তোলন করা শ্রমিক আইয়ুব আলী বলেন, অ্যাসিলেন্ট সাহেবের মৌখিক আদেশ নিয়ে আমরা এইভাবে বালি তুলছি। এখান থেকে দৈনিক প্রায় ৮০ গাড়ি বালি বিক্রি হয়। কিছুটা আপনাদের মতো সাংবাদিকরা আসলে তাদেরকে দিই। ভাগ বাটোয়ারা করে চলছে আমাদের এই অবৈধ কাজ। তাই আপনিও আমাদের সাথে শরীক হোন। প্রতিদিন সন্ধ্যায় আপনার বিকাশ নাম্বারে পৌঁছে যাবে সম্মানী ভাতা।
সরেজমিন ঘুরে ও স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা যায়, জেলার, এই নদীতে বিগত অনেক দিন যাবৎ ড্রেজার বসিয়ে একটি চক্র অবাধে বালু ও মাটি উত্তোলন করে বিক্রি করছে। সূত্র আরও জানায়, সরকারীভাবে কোন বৈধতা না থাকলেও ড্রেজারে বালু ও মাটি উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে নদী তীরের ফসলী জমি ও বাঁধের উপর দিয়ে যাওয়া সড়কটি। এই চক্রটি বাঁধের রাস্তাটির উপর লোহার পাইপ বসিয়ে নদীর উত্তরপাশে বিভিন্নস্থানের নিচু জমিসহ বিভিন্ন জলাশয়,বাসা-বাড়ির কাজে বালু ও মাটি নিয়ে যাচ্ছে। কখনো কখনো কোথাও কোথাও বালু’র স্তুপ করে সেখান থেকে অন্যত্রও বিক্রি করছে।
এ বিষয়ে জানতে চাইলে মনোহরদী উপজেলার সহকারী কমিশনার মোঃ ইকবাল হাসান সংবাদ কর্মী রুদ্রকে বলেন, এই বিষয়ে আমার কাছে একটি অভিযোগ আছে। তাই বালি উত্তোলনকারী দালালদের আমার অফিসে ডেকে এনেছি। তাদেরকে সর্তক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে তারা যদি অনুমোদনবিহীনভাবে বালু উত্তোলন করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ