1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৪০ অপরাহ্ন

গণতন্ত্র পুর্নরুদ্বারে ডা. শাহাদাতকে বিজয়ী করার আহ্বান হাজী জসিমের

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ৭৮ বার পড়া হয়েছে
এম. মতিন, চট্টগ্রাম : জীবিকার তাগিদে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা সব সময়ই মাতৃভূমির কল্যাণে এগিয়ে আসেন। প্রবাসে থেকেও তারা দেশের রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে বিভিন্ন সংগঠনের ব্যানারে ঐক্যবদ্ধভাবে সম্পৃক্ত ও সোচ্চার থাকেন। মহান মুক্তিযুদ্ধসহ দেশের ঐতিহাসিক সকল অর্জন ও সংকটে প্রবাসীরা বিশেষ অবদান রেখেছেন। এছাড়া সুদূর পরবাসে থেকেও তাদের কাজের মাধ্যমে বিশ্বদরবারে বাংলাদেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করে চলেছেন প্রতিনিয়ত। দেশের প্রতিটি সংকটে সোচ্চার প্রবাসীরা। তাই আসন্ন চট্টগ্রাম সিটি নির্বাচনকে সামনে রেখে বিএনপির দলীয় প্রার্থী ডা. শাহাদাত হোসেনের ধানের শীষ প্রতীকের পক্ষে আরব আমিরাতে অবস্থানরত চট্টগ্রামবাসীদের মধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন প্রবাসে অবস্থানরত বিএনপি নেতারা হাজী মু. জসিম উদ্দিন।  এরই লক্ষে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের জন্য ভোট চেয়েছেন আবুধাবীতে অবস্থানরত কমিউনিটি লিডার ও চট্টগ্রাম উত্তরজেলা বিএনপি নেতা হাজী মু. জসিম উদ্দিন। তিনি বলেন, গণতন্ত্র পুনঃউদ্ধারের আমাদের আন্দোলনকে বেগবান করতে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্থায়ীভাবে মুক্তি করার জন্য চট্টগ্রামবাসীকে বিএনপির মনোনীত প্রার্থী  ডা. শাহাদাত হোসেনকে মেয়র হিসেবে নির্বাচিত করার জন্য ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করুন। সেই সাথে, চট্টগ্রামের সকল ওয়ার্ডে, বিএনপির মনোনীত কাউন্সিলর প্রার্থীদেরকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান তিনি। হাজী জসিম আরও বলেন, ‘গণত্রন্তের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিভিন্ন বানোয়াট মামলা দিয়ে কারাগারে বন্দি ও রাজনীতির থেকে মাইনাস করার ষড়যন্ত্র করছে ফ্যাসিষ্ট সরকার। অথচ বেগম খালেদা জিয়া জনগণের ভোটে বার বার নির্বাচিত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। তারেক রহমানকে ষড়যন্ত্রের মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে, যাতে দেশে আসতে না পারে।চট্টলাবাসীর উচিত ভোটের মাধ্যমে বিএনপির প্রার্থীদেরকে জয়লাভ করানো। তাহলে বর্তমান সরকার তাদের জনপ্রিয়তা কতখানি তা জানতে পারবে।’
নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সর্বশক্তি দিয়ে কাজ করার আহ্বান জানিয়ে হাজী জসিম বলেন, ‘আজ আমার স্বদেশ এক অনিশ্চয়তার দেশে পরিণত হয়েছে।দখলদার সরকার ক্ষমতায় এসে সন্ত্রাস ও ধর্ষণের রাজত্ব কায়েম করেছে। তারা এখন মানুষকে ভোট কেন্দ্রে যেতে দেয় না।’ স্থানীয় প্রশাসনকে বলব, আপনারা নিরপেক্ষ ভূমিকা পালন করুন। নইলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না।
ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ডা. শাহাদাত হোসেন একজন যোগ্য দক্ষ ও জনপ্রিয় ব্যক্তি। ধানের শীষে ভোট দিয়ে আপনারা এই দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ান। প্রতিকূল পরিবেশেও আপনাদের ভোট কেন্দ্রে যেতে হবে। সব অন্যায়, অনিয়মও দুর্নীতির বিরুদ্ধে জবাব দিতেই নিজের অধিকার প্রয়োগ করুন।  আধুনিক চট্টগ্রাম গড়ার জন্য ডা. শাহাদাত হোসেনের বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, ‘চট্টলাবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করার জন্য বিএনপির মনোনীত কাউন্সিলরবৃন্দ প্রস্তুত। হাজী জসিম উদ্দিন আবুধাবী প্রবাসী বাংলাদেশী এবং সারা বিশ্বে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের কাছে অনুরোধ করেন তারা যেন তাদের চট্টগ্রামে অবস্থিত বন্ধু পরিজন এবং নিকট মানুষদেরকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এবং বিএনপির দলীয় কাউন্সিলরদেরকে ভোট দিয়ে জয়যুক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ