1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরায় এমপি রবির পক্ষ থেকে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ সাতক্ষীরায় এমপি রবির পক্ষ থেকে প্রতিবন্ধী মানুষের মাঝে কম্বল বিতরণ বাসাইলে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে বিজ্ঞান মেলা টাঙ্গাইলে সাবেক ইউপি সদস্য সহ দু’মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সাতক্ষীরা সিটি কলেজ গর্ভণিং বডির নতুন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত নওয়াপাড়া ইউপি’র নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও অভিষেক টাঙ্গাইলের ঘাটাইলে তিন ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত টাঙ্গাইলে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত দেবহাটায় ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও ৪শ পিছ ইয়াবাসহ যুবক গ্রেফতার করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বেড়েছে, সতর্ক থাকবেন

দিনাজপুরে অনুষ্ঠিত হলো জাতীয় পতাকা উত্তোলন দিবস

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
  • ১১২ বার পড়া হয়েছে

মোঃ নবিউল ইসলাম দুলু, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে যথাযথ মর্যাদায় পালিত হলো জাতীয় পতাকা উত্তোলন দিবস। আজ শুক্রবার স্থানীয় ইন্সটিটিউট প্রাঙ্গনে নানান কর্মসূচীর আয়োজন করে এম. আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র। সকাল সাড়ে দশটায় শুরুতেই মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম আব্দুর রহিমের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। এসময় সরকারী বেসরকারী সংগঠনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন। এছাড়াও সকাল সাড়ে ১১টায় ইন্সটিটিউটের সামনের সড়কে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।
১৯৭১ সালে দেশ স্বাধীনের পর ১৮ ডিসেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা এম আব্দুর রহিম আনুষ্ঠানিক ভাবে দিনাজপুরে জাতীয় পতাকা উত্তোলন করেন। সেই থেকে প্রতিবছর দিনটিকে জাতীয় পতাকা উত্তোলন দিবস হিসেবে এই জেলার মানুষ পালন করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ