1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা পাইকগাছার আমুরকাটায় মান্নান গাজীর নৌকা প্রতীকের পথসভা অনুষ্ঠিত পাইকগাছায় বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত কপিলমুনিতে গভীর রাতে ডাকাতির পরিকল্পনাকালে ১ ডাকাত আটক সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রুহুল কুদ্দুসের সাথে সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় ইভ্যালির রাসেল-শামীমা গ্রেফতার, নেওয়া হলো র‌্যাব সদর দপ্তরে এবার শিক্ষার্থীদের নিয়ে হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন প্রাক্তন স্বামীকে খোঁচা দিলেন মাহিয়া মাহি? অসহায় মানুষের মাঝে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা’র পক্ষ থেকে খাদ্য সহায়তা বিতরণ তালা সদরে লাঙ্গলের পথসভায় জনসমুদ্র

পৌর নির্বাচনে মেয়র পদে জনপ্রিয় প্রার্থী তৈয়বুর রহমান খাঁন

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৯৬ বার পড়া হয়েছে

প্রতিশ্রুতি রক্ষায়  এবার কি করবেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ?

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপা পৌর নির্বাচন হতে যাচ্ছে দ্বিতীয় দফায়। এরই মধ্যে তফশীল ঘোষিত হয়েছে। আগামী ১৬ জানুয়ারী নির্বাচন । আর মাত্র কয়েকদিন সময় রয়েছে হাতে। প্রার্থীরা শুরু করেছে দৌড়ঝাপ । এবার ক্ষমতাশীন আওয়ামীলীগ থেকে বর্ষীয়ান নেতা তৈয়বুর রহমান খাঁন মেয়র প্রার্থী।   ২০১০ সালে শৈলকুপা পৌর নির্বাচনে মেয়র পদে দলীয় সমর্থনে   জাহাজ মার্কা নিয়ে  ভোট করলেও কাঙ্ক্ষিত ফল  পান নি।  শৈলকুপা পৌরবাসীর কাছে তৈয়বুর রহমানের রয়েছে স্বচ্ছ ইমেজ ও ব্যাপক জনপ্রিয়তা । ২০১৫ সালে তিনি দ্বিতীয়দফা মেয়র পদে দলীয় প্রার্থী হিসাবে মাঠে নামেন। ব্যাপক জন সমর্থন দেখা যায় পৌর এলাকাজুড়ে । কিন্তু শেষ মুহুর্তে দলীয় মনোনয়ন না পাওয়ায়  জেলা আওয়ামীলীগ নেতাদের অনুরোধে তিনি নির্বাচন থেকে সরে আসেন।  তখন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু সহ শীর্ষ নেতারা প্রতিশ্রুতি দেন আগামী নির্বাচনে তাকে দলীয় মনোনয়ন দেয়া হবে। দল তাকে সমর্থন করবে, এমন আশ্বাসে নির্বাচন থেকে শেষ মুহুর্তে সরে দাঁড়ান এই নেতা। তৈয়বুর রহমানের সমর্থিত নেতা-কর্মীরা এবারের নির্বাচনে জেলা নেতাদের সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন দেখতে চান। নৌকার কান্ডারী হিসাবে তৈয়বুর রহমান কে পেতে চান, পৌর আওয়ামীলীগের অধিকাংশ  নেতা কর্মী। এরই মধ্যে তৈয়বুর রহমান খান ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে ঘুরে সাধারণ  ভোটারদের সমর্থন ও দোয়া প্রার্থনা করে চলেছেন পেয়েছেন  ব্যাপক সাড়া। খোঁজ নিয়ে দেখা গেছে, ভোটারদের ভাল সমর্থন রয়েছে তার প্রতি। সাদামাটা এক নেতা হিসাবে সকলের সাথে মিশেন বলে সকল শ্রেণীপ্রেশার মানুষ ব্যক্তি হিসেবে তাকে সম্মানের  চোখে দেখেন ।
তৈয়বুর রহমান খান শৈলকুপা থানা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক, যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছাড়াও দলটির বিভিন্ন পদে থেকে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন বলে জানা যায় । ওয়ান-ইলেভেনের সময় নির্যাতিত এই নেতা বিএনপি-জামায়াতের নানা ষড়যন্ত্রের শিকার হয়ে গিয়েছেন বারবার  কারাগারে সকল দলীয় কর্মসূচি পালন ও বাস্তবায়নে রেখেছেন অগ্রণী ভূমিকা । তার অসংখ্য কর্মী-সমর্থক হয়েছেন নির্যাতিত । তাকে দলের জন্য  নিবেদিত প্রাণ হিসাবে জানে সবাই  । তার পিতা গোলাম রাব্বানী খাঁন আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সময় থেকে দলটির রাজনীতি করে এসেছেন, মৃত্যুর আগ পর্যন্ত তার পিতা শৈলকুপার ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ছিলেন। তৈয়বুর রহমান খাঁন পৌরসভার কাজীপাড়ার সম্ভ্রান্ত খাঁন পরিবারের সন্তান। তাদের পরিবারের সবাই আওয়ামী রাজনীতির সাথে জড়িত।  আসন্ন শৈলকুপা পৌর নির্বাচনে এবার তিনি দলীয় মনোনয়ন পাবেন বলে বিশ্বাস করেন।  তৈয়বুর রহমান খান বলেন দলীয় মনোনয়ন পেয়ে  নির্বাচিত হলে ভাগাড়ের স্তূপ খ্যাত  অবহেলিত  শৈলকুপা পৌরসভা কে আধুনিকায়ন করবেন, নাগরিক  সু্যোগ সুবিধা দিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবেন ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ