1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
৬ কোটিতে ফ্ল্যাট কিনেছেন, দিশার আছে দামি গাড়ি ও ব্যাগের কালেকশন ইসরায়েলি তেল ট্যাঙ্কারে হামলার দায় অস্বীকার ইরানের করোনাকালীন সময়ে সাংবাদিকদের সরকারের প্রণোদনা দিলেন ইউএনও তালায় জলাবদ্ধতা নিরসনে ও জনদূর্ভোগ লাঘবে অবৈধ নেট-পাটা অপসারণ বিশিষ্ট চাউল ব্যবসায়ী বাবুরালী সানার স্বরনে মাঝিয়াড়া ব্যবসায়ীদের শোক প্রকাশ সাংবাদিক আব্দুল আজিজ সড়ক দুর্ঘটনায় আহত জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির স্মারকলিপি প্রদান নরসিংদীতে রিক্সাচালকের করুণ কাহিনী শুনে আর্থিক অনুদান প্রদান দেবহাটায় মোবাইল কোর্টের অভিযানে পুশকৃত বাগদা চিংড়ি জব্দ, জরিমানা আদায় শার্শায় প্রধানমন্ত্রী কতৃক ঘোষিত প্রণোদনা এসএমই ঋণ বিতরণ

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০ এ ভূষিত হলেন নরসিংদীর ডিসি

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১৬২ বার পড়া হয়েছে

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এ ভূষিত হয়েছেন। শনিবার (১২ ডিসেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নরসিংদীর জেলা প্রশাসকের হাতে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এর ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন। ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ এর উদ্বোধনী ও পুরস্কার বিতরণ শীর্ষক ওই অনুষ্ঠানে ভার্চূয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অংশ নেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈযদা ফারহানা কাউনাইন তার অনন্য ও ব্যতিক্রমী উদ্যোগ “ভূমি অধিগ্রহণ সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান” এর মাধ্যমে এ অ লের জনগণের ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রাপ্তি সহজীকরণ, মামলা সংক্রান্ত তথ্য সংরক্ষণ সুবিধা ও ভূমির সকল খতিয়ানের তথ্য সংরক্ষণে ডিজিটাল প্লাটফর্ম তৈরী করেন। এসব প্লাটফর্ম এর মাধ্যমে সহজে সেবা পাচ্ছেন নরসিংদী জেলাবাসী। এসব উদ্যোগের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে সরকারি-কারিগরি ক্ষেত্রে শ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে “ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০” এ ভূষিত হন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। তার এ পুরষ্কার প্রাপ্তিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ জেলা প্রশাসককে অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য যে, ‘ভূমি অধিগ্রহণ সফটওয়্যার ব্যবহার করে ক্ষতিপূরণ প্রদান’ উদ্যোগটির মাধ্যমে ইতোমধ্যে নরসিংদী জেলার তিন হাজারের অধিক ক্ষতিপূরণ দাবীদারকে সেবা প্রদান করা সম্ভব হয়েছে। এ উদ্যোগটিকে আরও সম্প্রসারিত ও সদূরপ্রসারী করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। ভূমি সংক্রান্ত সেবা সহজীকরণে উদ্যোগটি সারা বাংলাদেশের জন্য অনুকরণীয় মডেল হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ