1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতে ১০০ কোটি মানুষকে টিকা : মোদিকে হাসিনার অভিনন্দন পরীমণি: স্কুলের মেধাবী ছাত্রী থেকে আলোচিত নায়িকা ক্যাচ মিস আর বেহিসেবি বোলিংয়ে হার দেবহাটায় চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই, গ্রেফতার-৩ জেলা প্রশাসকের সাথে সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা শাখার নির্বাহী কমিটির সভা ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালকের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময় টাঙ্গাইল সদর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শার্শায় নৌকার মনোনয়ন জেরে হামলা: ইউপি সদস্যসহ আহত ২০ আ.লীগ প্রার্থীর নির্বাচনী জনসভা

ফেডারেশন কাপের জন্য প্রস্তুত হচ্ছে দলগুলো

  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ১১৪ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : নতুন ফুটবল মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপ শুরু হবে ২২ ডিসেম্বর। ২০২০-২১ মৌসুমের প্রথম এ টুর্নামেন্টের জন্য বেশিরভাগ ক্লাবই প্রস্তুতিতে নেমে পড়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবেরই অংশ নেয়ার কথা টুর্নামেন্টে। তবে অর্থ সংকটে এখনও অনিশ্চয়তা কাটেনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধাদের স্মৃতি বিজড়িত ক্লাবটি শেষ পর্যন্ত অংশ না নিলে বিজয়ের মাসে হবে সবচেয়ে লজ্জাজনক ঘটনা। ফেডারেশন কাপকে সাধারণত লিগের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবেই ধরা হয়। নতুন দল গঠনের পর কার কেমন শক্তি, কোথায় দুর্বলতা-এসব পরখ করা হয় ফেডারেশন কাপে। তবে এবারের প্রেক্ষাপট আলাদা। করোনা মহামারির কারণে গত মৌসুম মাঝপথে পরিত্যক্ত হওয়ায় এবার ফুটবলাররা পুরোনো ক্লাবেই খেলবেন। ক্লাব-ফুটবলার সমঝোতায় জার্সি বদলের ঘটনা আছে। তবে সেটা খুবই কম। যে কারণে পরিত্যক্ত মৌসুমে ক্লাবগুলোর যে শক্তি ছিল, তেমনই থাকার নতুন মৌসুমে। তবে বেশিরভাগ ক্লাবে বিদেশি পরিবর্তন করায় শক্তির তারতম্য হয়েছে। ফেডারেশন কাপের মাধ্যমেই সেই শক্তির প্রতিফলন ঘটবে মাঠে।

গত মৌসুমে ফেডারেশন কাপই হয়েছিল। লিগ শুরুর পর করোনাভাইরাসের কারণে প্রথমে স্থগিত ও পরে বাতিল করা হয়। সর্বশেষ ফেডারেশন কাপে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ফাইনালে তারা ২-১ গোলে হারিয়েছিল মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। আবাহনী গত ফেডারেশন কাপের সেমিফাইনালেই উঠতে পারেনি। রহমতগঞ্জের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল তারা। মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড সেমিফাইনাল পর্যন্ত উঠেছিল। কিন্তু আবাহনীর মতো তারাও শিকার হয় রহমতগঞ্জের। পুরনো ঢাকার দলটি কোয়ার্টারে আবাহনী ও সেমিতে মোহামেডানকে হারিয়ে উঠেছিল ফাইনালে। এবার বসুন্ধরা কিংস, আবাহনী, মোহামেডানের পাশাপাশি শেখ জামাল, শেখ রাসেল ও সাইফ স্পোর্টিং ক্লাবও চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে থাকতে নিজেদের প্রস্তুত করছে। সর্বশেষ আসরের রানার্সআপ রহমতগঞ্জকেও হিসেবে রাখছেন অনেকে। তবে সব হিসেব বদলে দেবে মাঠের পারফরম্যান্স। যারা ভালো খেলতে পারবে, মৌসুমের প্রথম ট্রফি যাবে তাদের ঘরে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ