1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০২:৪০ অপরাহ্ন

জেলার শ্রেষ্ঠ “জয়িতা” সম্মাননা পেলেন জ্যোৎন্সা আরা

  • প্রকাশের সময় : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ৯১ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা উপজেলা ও জেলা পর্যায়ের শ্রেষ্ঠ “জয়িতা” সম্মাননা পেলেন জ্যোৎন্সা আরা। বুধবার (০৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসনের কার্যালয়ে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (চলতি দায়িত্বে) এ,কে এম শফিউল আযম।
“মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের” উদ্যোগে দেশব্যাপী পরিচালিত “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় “সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী “ক্যাটাগরিতে সাতক্ষীরা সদর উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন, কাউন্সিলর জ্যোৎন্সা আরা।
“আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ” ও “বেগম রোকেয়া দিবস” ২০২০ উদযাপন উপলক্ষ্যে, সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে শ্রেষ্ঠ “জয়িতা” সম্মাননা প্রদান করা হয়।
জনপ্রিয়তার শীর্ষে সাতক্ষীরার শিশু ও নারী সমাজের ভাগ্যোন্নয়নে এবং সুবিধা বি ত নারী সমাজকে এগিয়ে নিয়ে যেতে বর্তমান সময়ে নারী নেতৃত্বের বিকল্প নেই। গরিব দুঃখী অসহায় মানুষের প্রাণের নেত্রী সততা, যোগ্যতার বিচারে সাতক্ষীরার কৃতি সন্তান গণ মানুষের প্রিয় মুখ নারী জাগরণ ও নারী আন্দোলনের অগ্নিকন্যা’ জাতীয় মহিলা সংস্থার সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা পৌরসভার (সংরক্ষিত) ১, ২ ও ৩ নং ওয়ার্ডের একাধিকবার নির্বাচিত কাউন্সিলর জ্যোৎন্সা আরা।
তিনি ১৯৯০ সালের ছাত্র আন্দোলনে স্বৈরাচার বিরোধী গণঅভ্যুত্থানে অংশগ্রহণের মাধ্যমে রাজনীতিতে যাত্রা শুরু করেন। কলেজ ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে পর্যায়ক্রমে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের আহবায়ক, জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য ও জেলা যুবলীগের আহŸায়ক কমিটির সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া, রাজপথের আন্দোলন সংগ্রামের সাহসী মুজিব সৈনিক জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুজিব কন্যা মানবতার মা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও আদর্শে আদর্শিত ব্যক্তিত্ব জ্যোৎন্সা আরা একজন সাদা মনের মানুষ। দ্বীনি মেহনতি শ্রমজীবী খেটে খাওয়া সাধারণ নিরীহ মানুষের সুখ দুঃখের সব সময়ের সাথী জ্যোৎন্সা আরা এলাকার মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। তিনি ইতিমধ্যে শত শত উঠান বৈঠকসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড ও সাফল্য নারী সমাজের কাছে তুলে ধরে নারীদের সুসংগঠিত করে নারী জাগরণের দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেই জ্যোৎন্সা আরা মহান নারী নেত্রী গণমানুষের প্রিয় মুখ হয়ে উঠেছেন। বাল্যবিবাহ প্রতিরোধ, নিরক্ষতা দূরীকরণ, মাদক, জঙ্গি, সন্ত্রাস, নারী পাচারসহ বিভিন্ন সচেতনতা মূলক কর্মকান্ড পরিচালনা করে সফলতা অর্জন করেছেন। দেশের সংকটকালীন সময়ে বিশেষ করে ঘূর্ণিঝড়, বন্যা, বৈশ্বিক মহামারী করোনা চলাকালীন সময়ে সর্বোচ্চ শ্রম দিয়ে মানুষের জন্য কাজ করে চলেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ