1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৩৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সাতক্ষীরা সদর উপজেলা আ.লীগের উদ্যোগে প্রতিবাদ সভা

  • প্রকাশের সময় : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ২৪৯ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট : কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৬ ডিসেম্বর) বেলা ১২টায় শহরের মুনজিতপুর ইসু মিয়া সড়কের মীর মহলে সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের উর্দ্ধতন সহ-সভাপতি ও ভোমরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. গোলাম মোর্শেদ, মো. কামরুল ইসলাম, সরদার নজরুল ইসলাম, অধ্যক্ষ ফজলুর রহমান মোশা, যুগ্ম সাধারণ সম্পাদক এনছান বাহার বুলবুল, গণেশ চন্দ্র মন্ডল, সাংগঠনিক সম্পাদক শেখ শফি উদ্দীন শফি, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম, ইশারুল ইসলাম, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. হাবিবুর রহমান, ফিংড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. লুৎফর রহমান, ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী আব্দুল গফুর, ধুলিহর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বোরহান উদ্দীন, কুশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম, শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. শওকাত আলী, বাঁশদহা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার মফিজুর রহমান, কুশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাথারণ সম্পাদক ইউছুফ আলী, ভোমরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আনারুল ইসলাম গাজী, ধুলিহর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান (বাবু সানা), বল্লী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান লাল্টু, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সজল প্রমুখ।
উল্লেখ্য যে, শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমন্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার বিষয়টি দৃষ্টিগোচর হওয়ার পর থেকে ঘটনার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করছে। কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ শুরু হয় গত মাসে। একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরণের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়। এছাড়া এই বেদিতে জাতীয় চার নেতার ভাস্কর্যও থাকবে। ‘এরই মধ্যে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য স্থাপনের কাজ প্রায় সম্পন্নের পথে। হঠাৎ করে শনিবার রাতে দুর্বৃত্তরা এই ভাস্কর্যটির ডান হাত, পুরো মুখমন্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে।’ প্রতিবাদ সভা থেকে ঐ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শিগগিরই তাদের আইনের আওতায় আনার দাবী জানান সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এসময় সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ