1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দলীয় মনোনয়ন পাওয়ায় চেয়ারম্যান প্রার্থী কবির উদ্দীন তোতাকে সংবর্ধনা দেবহাটায় প্রভাবশালী কর্তৃক নির্যাতিত সংখ্যালঘু পরিবারের সংবাদ সম্মেলন দেবহাটা’য় আ.লীগের নৌকার দলীয় মনোনয়ন গ্রহণ দেবহাটায় আ.লীগের চেয়ারম্যান প্রার্থী আসাদুলের সংবাদ সম্মেলন যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা : শ্বশুর আটক কুলিয়ায় জনসাধারণের সাথে মতবিনিময় করলেন আছাদুল হক বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত শ্যামনগরে কমিউনিটি ওয়াশ ক্যাম্পেইন অনুষ্ঠিত পাইকগাছা উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাকল্পে জরুরী মতবিনিময় রেড ক্রিসেন্ট পক্ষ থেকে বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির মাঝে মাস্ক প্রদান

প্রতিকুলতা উপেক্ষা করে ছুটে চলা ক্লান্তিহীন এক কর্মবীর ইউএনও তাছলিমা আক্তার

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১৫৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: ক্লান্তিহীন ছুটে চলা এক নারী দেবহাটার ইউএনও তাছলিমা আক্তার। করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ থেকে রক্ষা পেতে নানামুখী কর্মসুচি হাতে নেওয়া সহ তা বাস্তবায়ন করে চলেছেন ইউএনও তাছলিমা আক্তার। সাধারণ মানুষেকে সচেতন করা, বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা, বিভিন্ন হাটবাজার মনিটরিং করে ক্রেতা ও বিক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করা জনসমাগম রোধে বিভিন্ন হাটবাজার এমনকি গ্রাম পর্যায়ে মানুষকে সচেতন করে চলেছেন তিনি।
দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে বিভিন্ন কর্মকান্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতিমধ্যে তিনি ব্যাপক সাড়া ফেলেছেন। সদিচ্ছা, সাহস ও লক্ষস্থির থাকলে কঠিন কাজও যে সফলভাবে সম্পন্ন করা যায়, তার জ্বলন্ত উদাহরণ তিনি। সাম্প্রতিক সময়ে তাছলিমা আক্তারের কর্মকান্ডে এমন প্রমাণ মিলেছে। যে কারণে জনগণ আস্থা ও নির্ভরতার আশ্রয়স্থল হিসেবে খুঁজে নিয়েছেন মমতাময়ী ইউএনওকে। উপজেলা পরিষদের সকল দপ্তরে দুর্নীতি, অনিয়ম ও হয়রানি বন্ধ করার নির্দেশনাও দিয়েছেন তিনি। দেবহাটাকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছে ইউএনও তাছলিমা আক্তার। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে যাচ্ছে উপজেলা প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান।
প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন ইউএনও তাছলিমা আক্তার। ফলে অবৈধ দখলদার উচ্ছেদে মাঠে নেমেছেন তিনি। দাপ্তরিক কাজের বাইরে ইউএনও তাছলিমা আক্তার সকাল-বিকাল ছুটে বেড়ান দেবহাটার বিভিন্ন প্রান্তে। কথা বলেন সব শ্রেণির মানুষের সঙ্গে। শোনেন তাদের দুঃখ-কষ্টের কথা। নিয়মিত খোঁজখবর নেন সমাজের অবহেলিত গরিব-দুঃখী মানুষের। মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার “ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ” এর লক্ষ্যে খাস জমি উদ্ধার কার্যক্রম চলছে। যার ফলে বিভিন্ন এলাকায় সরকারি জমি অবৈধ ভাবে দখল কারীদের কবল থেকে ঐ জমি উদ্ধার করে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী প্রাপ্ত উপহার অসহায় সম্বলহীন পরিবারকে নিজ তত্ত্বাবধানে মানসম্মত ঘর নির্মাণ করে দিতে কাজ করে যাচ্ছেন তিনি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার জানান, বর্তমান সরকারের দেওয়া উপহার ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ মোতাবেক কুলিয়া, সখিপুর, নওয়াপাড়া, দেবহাটা সদরের বিভিন্ন এলাকার খাস জমি উদ্ধার কাজ চলছে। খুব দ্রুত প্রকল্পের নিয়ম অনুযায়ী কাজ সম্পন্ন হবে।
দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার জানান, আমি দেবহাটায় প্রথম নির্বাহী অফিসার হিসাবে যোগদানের পর থেকে নিজেকে দুর্নীতি মুক্ত রেখে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দেওয়া নির্দেশ মোতাবেক সঠিক নিয়মে কাজ করে যাচ্ছি। আমার কোন অফিসে সেবা নিতে সরকারি ফি’র বাহিরে একটি টাকাও লাগে না। কেউ অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা করবেন না। যদি কোন অফিসের কেউ অবৈধ সুবিধা নেওয়ার চেষ্টা করে সেটি আমাকে সরাসরি জানাবেন। সরকার আমাকে পাঠিয়েছে জনগনের সেবা দিতে। তারই লক্ষে আমি কাজ করছি। সুতরাং আপনাদের এলাকার মানুষের কল্যাণে কাজ করতে আমাকে সহযোগীতা করুন। তিনি আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার জমি নেই, ঘর নেই এবং জমি আছে ঘর নেই এই ক ও খ শ্রেণির প্রকৃতদের জন্য সরকার গৃহ উপহার দিবেন। সেই লক্ষ্যে খাস জমি উদ্ধার কাজ চলছে। আমি আপনাদের সকলের সহযোগীতার মাধ্যমে প্রকৃত সুবিধাভোগী বাছায় করে তাদের মাঝে সরকারের উপহার পৌঁছে দিতে চাই। তাই আপনাদের জন্য নির্বাহী অফিসারের দপ্তর উন্মুক্ত। অফিস কক্ষে অনুমতি ছাড়াই প্রবেশ করে সমস্যার কথা জানাতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ