1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
সুইডেনের আদলে ২০০ কি.মি. বৈদ্যুতিক সড়ক বানাচ্ছে ভারত শিগগির বিয়ে করতে যাচ্ছেন সিদ্ধার্থ-কিয়ারা! ই-কমার্স বন্ধ না করে প্রতারণা ঠেকাতে আইন করার তাগিদ ৪ মন্ত্রীর নরসিংদী পলাশে এক নারীর স্বর্ণ চুরি করতে গিয়ে ৭ নারী গ্রেফতার নলতায় জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ব্যবস্থা করলেন তুফান গড়ইখালীর নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুস সালাম কেরু’র নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় কুলিয়ায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আছাদুল হকের মোটর শোভাযাত্রা দেবহাটার ওসি-সেকেন্ড অফিসারকে বদলী, ভারপ্রাপ্ত ওসি ফরিদ আহমেদ খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই সাতক্ষীরায় তথ্য অধিকারের ওপর সচেতনতামূলক প্রচারণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বেতনা নদীর চর ভরাটি জমি দখল করে ইরামনি ব্রিকস’র কার্যক্রম চালানোর অভিযোগ

  • প্রকাশের সময় : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ১০৪ বার পড়া হয়েছে

এম,এম সাহেব আলী, আশাশুনি প্রতিনিধি : আশাশুনির কুল্যায় বেতনা নদীর চর ভারাটি জমি দখল করে ইরামনি ব্রিকস- এ কাঠ ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। ইটভাটার দখলে কয়েক একর খাস জমি রয়েছে বলেও জানাগেছে। ভাটাটি একেবারেই লোকালয় অবস্থিত এবং রয়েছে পাশেই অনেকগুলো মৎস্য ঘের। খাসজমি ও চরের মাটি কেটে তৈরি করা হচ্ছে ইট। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইনের ২০১৩ অনুচ্ছেদ ৮ এর (গ) ধারা অনুযায়ী সরকারি বা ব্যক্তি মালিকানাধীন বন, অভয়ারণ্য, বাগান ও জলাভূমি এলাকায় ইটভাটা স্থাপন দন্ডনীয় অপরাধ।

কিন্তু কিভাবে এ ইটভাঁটার কার্যক্রম চালাচ্ছে? এ প্রশ্ন স্থানীয় সচেতন মহলের। এ ইটভাটায় নিয়মনীতির তোয়াক্কা না করে দেদারছে পোড়ানো হচ্ছে কাঠ। চিমনি দিয়ে বের হওয়া কালো ধোঁয়ার কারনে পার্শ্ববর্তী অ লের মানুষের জীবনে নেমে আসছে নানা সংকট। ভাঁটার কাজে ব্যাবহৃত ভারী যানবাহনে সরকারি রাস্তা নষ্ট হয়ে যাচ্ছে। ইরামনি ব্রিকস এলাকায় গিয়ে দেখা যায়, ভাঁটাটি বেতনা নদীর পুরো চর দখল করে আছে। ভাঁটার চারপাশে কয়েক’শ মন কাঠ স্তুপাকারে রাখা হয়েছে। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ