1. mirzaromeohridoy@gmail.com : Kazi Sakib : Kazi Sakib
  2. hridoysmedia@gmail.com : news :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভারতে ১০০ কোটি মানুষকে টিকা : মোদিকে হাসিনার অভিনন্দন পরীমণি: স্কুলের মেধাবী ছাত্রী থেকে আলোচিত নায়িকা ক্যাচ মিস আর বেহিসেবি বোলিংয়ে হার দেবহাটায় চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই, গ্রেফতার-৩ জেলা প্রশাসকের সাথে সাতক্ষীরা সাইবার-ক্রাইম অ্যালার্ট টিমের সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ অবসর প্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা শাখার নির্বাহী কমিটির সভা ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালকের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির মতবিনিময় টাঙ্গাইল সদর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত শার্শায় নৌকার মনোনয়ন জেরে হামলা: ইউপি সদস্যসহ আহত ২০ আ.লীগ প্রার্থীর নির্বাচনী জনসভা

বার্সেলোনার সঙ্কট: পিকে ৬ মাস, রবার্তো ২ মাস…

  • প্রকাশের সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ১২২ বার পড়া হয়েছে

শুধু তো আতলেতিকো মাদ্রিদের কাছে ৩ পয়েন্ট হারানোর ব্যথাই নয়, শনিবার রাতে বার্সোলোনা মাঠ ছাড়ে সঙ্গে আরও দুটি শঙ্কা নিয়ে। একটি বড় শঙ্কা, আরেকটিকে যদিও শঙ্কার চেয়ে উদ্বেগ বলাই ভালো। বড় শঙ্কা, মূল সেন্টারব্যাক জেরার্ড পিকে যে দুজনের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়লেন তা হয়তো অনেকদিনের জন্য। উদ্বেগ সার্জিও রবার্তোকে ঘিরে। নব্বই মিনিটে কোনও বদলি নেওয়ার সুযোগ না রেখে সেই যে মাঠ ছাড়লেন বার্সেলোনার রাইটব্যাক, তার চোট পিকের মতো গুরুতর না হলেও কম নয়। রবিবার বার্সেলোনা নিশ্চিত করেছে দুজনের চোটই গুরুতর।

স্পোর্টস ডেস্ক : ডান হাঁটুর ভেতরের পার্শ্বীয় ও অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে চোট পিকের। এই চোট কাটিয়ে মাঠে ফিরতে ৩৩ বছর বয়সী ডিফেন্ডারের কতটা সময় লাগবে সেটি জানায়নি বার্সেলোনা। তবে বিশেষজ্ঞ মত, ভেতরের পার্শ্বীয় লিগামেন্ট সারতে আনুমানিক লাগবে ২ মাস, অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট সারতে সময় নেয় ৩ থেকে ৫ মাস। স্পেনের বিশিষ্ট অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডাক্তার পেদ্রো লুইস রিপলের মতে জোড়া চোটের জন্য পিকেকে ৬ থেকে ৮ মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হতে পারে। তবে তা পরিস্থিতি সবচেয়ে খারাপ হলে। ভেতরের পার্শ্বীয় লিগামেন্ট একেবারেই ছিঁড়ে গেছে, অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টের হয়তো পুরো ক্ষতি হয়নি।

এই জানুয়ারিতে ম্যানচেস্টার সিটি থেকে এরিক গার্সিয়াকে আনার চেষ্টা করেও সফল হতে পারেনি বার্সেলোনা। এখন হয়তো সিদ্ধান্ত নেবে আবার উদ্যোগ নেওয়া হবে কি না। একেবারেই সামনে যে সিদ্ধান্ত নেবেন কোম্যান, সেই আভাস শনিবার ম্যাচের শেষ ৩০ মিনিটেই মিলেছে। ফ্রেঙ্কি ডি ইয়ংকে খেলাবেন সেন্ট্রাল ডিফেন্সে। না হলে ডাকবেন ‘বি’ টিমের খেলোয়াড়। পিকে আর রবার্তোর চোটের আলোচনায় আড়ালে চলে গেছেন ওসমান ডেম্বেলে। ওয়ান্দা মেত্রোপলিতানোর এ ম্যাচে ডেম্বেলেও চোট পেয়েছেন। ইয়ানিক কারাসকোর সঙ্গে বল দখলের লড়াইতে গিয়ে কাঁধে চোট পান। সেটি নিয়েই অবশ্য খেলে গেছেন। রবিবারের পরীক্ষায় চোট ধরা পড়েছে তারও, যদিও খুব গুরুতর নয়। তবে মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে ডায়নামো কিয়েভের ম্যাচটা তার মিস হতে পারে। হাঁটুর চোটে কয়েক মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন আনসু ফাতি। ডেম্বেলেকে নিয়ে তাই  ঝুঁকি নেওয়ার উপায় নেই। ভালোই সমস্যায় পড়েছেন বার্সেলোনা কোচ।

৮ ম্যাচে পুরো ২৪ পয়েন্টের মধ্যে মাত্র ১১ পয়েন্ট পেয়ে মেসিরা এখন পয়েন্ট তালিকার দশে।  তিনটি মাত্র জয়ের পাশে, দুই ড্র ও দুই পরাজয়। শিরোপার দাবিদার একটি দলের জন্য এমনটা আসলে অশনি সংকেত। গত ২৫ বছরের মধ্যে লিগের এই পর্যায়ে বার্সেলোনার সবচেয়ে খারাপ ফল এটি। ১৯৯৫-৯৬ মৌসুমের পর এতটা বাজে আর কখনও যায়নি কাতালানদের।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ